ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এসএসসি পরীক্ষা ২০২৩

দিনাজপুর শিক্ষা বোর্ডে পরীক্ষার্থী ২ লক্ষাধিক

দিনাজপুর শিক্ষা বোর্ডে পরীক্ষার্থী ২ লক্ষাধিক

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন ২ লাখ ১ হাজার ৩৫৯ জন। দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. তোফাজ্জুর রহমান জানান, আগামী ৩০ এপ্রিল থেকে শুরু হওয়া ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় রংপুর বিভাগের ৮টি জেলার ২ লাখ ১ হাজার ৩৫৯ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। এর মধ্যে ১ লাখ ১ হাজার ৫৯৮ জন ছাত্র ও ৯৯ হাজার ৭৬১ জন ছাত্রী। বিজ্ঞান শাখায় ৮৯ হাজার ৯১৯ জন, মানবিক শাখায় ১ লাখ ৮ হাজার ৮৮৯ জন ও ব্যবসায় শিক্ষা শাখায় ২ হাজার ৫৫১ জন পরীক্ষার্থী অংশ নেবেন। রংপুর বিভাগের ৮টি জেলার ২ হাজার ৭০৩টি স্কুলের পরীক্ষার্থীরা ২৭৭টি কেন্দ্রে ৩০ এপ্রিল পরীক্ষা দেবেন। জানা যায় এবার নিয়মিত পরীক্ষার্থী হিসেবে ১ লাখ ৭২ হাজার ৯২৬ জন অনিয়মিত পরীক্ষার্থী হিসেবে ২৮ হাজার ২৪৪ জন এবং জিপিএ উন্নয়নের পরীক্ষার্থী হিসেবে ১৮৯ জন রয়েছেন। গতবারের তুলনায় এবার পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ২৭ হাজার ৩৯৮ জন। আর নিয়মিত পরীক্ষার্থী হিসেবে গতবারের চাইতে এবার ২০ হাজার ৬৯৯ জন পরীক্ষার্থী বেড়েছে।

সূত্রটি জানান, দিনাজপুর জেলায় ৬০টি কেন্দ্রে ৪০ হাজার ৫২৪ জন, ঠাকুরগাঁও ২৪ কেন্দ্রে ২৯ হাজার ১৯৯ জন, পঞ্চগড়ে ২২টি কেন্দ্রে ১৪ হাজার ৪১৪ জন, রংপুরে ৫০টি কেন্দ্রে ৩৭ হাজার ২০৬ জন, গাইবান্ধায় ৪০টি কেন্দ্রে ২৭ হাজার ৩৪৭ জন, নীলফামারীতে ২৭টি কেন্দ্রে ২৩ হাজার ২০৬ জন, কুড়িগ্রামে ৩৪টি কেন্দ্র ২৩ হাজার ৭৪ জন এবং লালমনিরহাট জেলার ২০ টি কেন্দ্রে ১৬ হাজার ৩৮৯ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষা দেবেন।

পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজ্জুর রহমান জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা গ্রহণের জন্য বোর্ডের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত