বীজ ও সার বিতরণ

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ও গাজীপুরের শ্রীপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পেলের বীজ ও সার। গতকাল বুধবার প্রতিনিধিদের পাঠানো খবর-

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) : খরিপ-১ মৌসুমে আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ৪০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রণোদনা বীজ ও সার বিতরণ করা হয়েছে। উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসব সহায়তা সামগ্রী বিতরণ করা হয়। এই উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গনি ওসমানী। প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদার। উপজেলা কৃষি কর্মকর্তা ইমরুল কায়েসের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার খাইরুল বশর মুন্সী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. মহিউদ্দিন, উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ, উপসহকারী কৃষি কর্মকর্তা মো. সহিদুজ্জামান প্রমুখ। শেষে প্রতিজন কৃষককে ৫ কেজি করে বীজ, ১০ কেজি করে ডিএপি সার এবং ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।

শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুরে আউশ ধান ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে বিভিন্ন ইউনিয়নের ৬০০ কৃষকের হাতে সার ও বীজ তুলে দেন প্রধান অতিথি সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সামসুল আলম প্রধান, শ্রীপুর থানার ওসি এএফএম নাসিম, ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন প্রমুখ।