ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঈদে নিরাপত্তা কর্মীদের নেই ছুটি

ঈদে নিরাপত্তা কর্মীদের নেই ছুটি

মুসলমানদের সবচেয়ে বড় উৎসব দুই ঈদ। এই দুই ঈদে প্রত্যেকেই চায় পরিবারের সাথে থাকতে, প্রিয়জনের সাথে থাকতে। একই চিত্র দেখা গেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে। আজ শুক্রবার থেকে বিশ্ববিদ্যালয়ে ঈদুল ফিতরের ছুটি শুরু। ক্যাম্পাস ছুটির এক সপ্তাহ আগে থেকেই অনেকেই ক্যাম্পাস ছাড়তে শুরু করেছেন। তবে ঈদের ছুটি সকলে পেলেও নিরাপত্তা কর্মীরা পাবেন না বলে জানা গেছে সংশ্লিষ্ট রেজিস্ট্রার দপ্তর থেকে।

বিশ্ববিদ্যালয়ে বর্তমানে নিরাপত্তাকর্মী রয়েছেন ২৪ জন। যার মধ্যে ২২ প্রহরী ও দুইজন সুপারভাইজার। তবে এর বাইরেও একটি বড় অংশ রয়েছে যারা নিরাপত্তা কর্মী হিসেবে নিয়োগ পেলেও বর্তমানে বিভিন্ন দপ্তরে অফিস সহকারী হিসেবে দায়িত্বরত রয়েছেন। দায়িত্বরত এসব অফিস সহকারী ঈদের ছুটি পেলেও ছুটি পাচ্ছেন না নিরাপত্তা কর্মীরা। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ঈদুল ফিতরে কিছু সংখ্যক নিরাপত্তা কর্মীর এবং ঈদুল আজহায় বাকি সংখ্যক নিরাপত্তা কর্মীর ছুটির ব্যবস্থা থাকলেও নজরুল বিশ্ববিদ্যালয়ে নেই ঈদে নিরাপত্তা কর্মীদের ছুটির ব্যবস্থা। এ বিষয়ে সহকারী রেজিস্ট্রার (নিরাপত্তা) রামিম আল করিম বলেন, বন্ধ ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে নিরাপত্তা কর্মীদের ছুটি দেয়া হয় না। নিরাপত্তা কর্মীরা কখনোই ঈদের ছুটি পায়নি। আর পাওয়াও সম্ভব না।

নিরাপত্তা কর্মী শফিক বলেন, আমার বাড়ি ফুলবাড়িয়া। পরিবারের জন্য টাকা ইনকাম করি অথচ তাদের সাথে ঈদ পালন করা হয় না। বিভিন্ন দপ্তরে কর্মরত অফিস সহকারীরা ছুটি পেলেও আমরা ছুটি পাই না। পরিবারের সাথে ঈদ উদযাপন করার মধ্যে একটা আলাদা শান্তি আছে। আমি গত কয়েক বছর যাবৎ পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে পারি না। আমাদের কিছুসংখ্যক নিরাপত্তা কর্মীকে ঈদুল ফিতরে এবং বাকি সংখ্যককে ঈদুল আজহায় ছুটি দিলে অন্তত একটি ঈদ পরিবারের সাথে করতে পারতাম। ভিসি স্যারের কাছে অনুরোধ, আমাদের যেন অন্তত একটি ঈদে ছুটি দেয়া হয়।

নিরাপত্তা কর্মী সবুজ বলেন, আমার বাড়ি সিলেট। আমার যোগদানের পর এটাই প্রথম ঈদ। ছুটি পাব কি না এখনো জানি না। তবে ঈদের ছুটি পেলে ভালো লাগবে। পরিবারের সবাই মিলে ঈদ উদযাপন করতে পারব।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত