ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাজাকারের ছেলের বিরুদ্ধে স্মারকলিপি প্রদান

রাজাকারের ছেলের বিরুদ্ধে স্মারকলিপি প্রদান

মাদারীপুরে গেজেটভুক্ত রাজাকার রজ্জব আলী মোল্লার ছেলে ভূমিদস্যু সাইফুল হাসান বাদল ও তার পরিবারের অত্যাচার থেকে রেহাই পেতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করে শহরের সৈদারবালি এলাকার ভুক্তভোগী সাধারণ মানুষ। গত বুধবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন পালন করা হয়।

বাদল সদ্য বিদায়ী স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ছিলেন। ভুক্তভোগীরা এ সময় সাবেক সচিব ও তার পরিবারের বিরুদ্ধে ভূমি দস্যুতা, ভূমি জবরদখল, অত্যাচার ও চাকরিতে থাকাকালীন তার ক্ষমতার দাপট খাটিয়ে সাধারণ মানুষকে হয়রানিসহ বিভিন্ন বিষয়ে লিখিত অভিযোগ করেন। তার বিচারের দাবিতে স্মারকলিপি আকারে জেলা প্রশাসক, বরাবরে প্রদান করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, সম্প্রতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সদ্য বিদায়ী সচিব সাইফুল হাসান বাদল ক্ষমতার অপব্যবহার করে তার নিজ এলাকা মাদারীপুর শহরের সৈদারবালীর ৪নং ওয়ার্ডে বিভিন্ন সাধারণ মানুষের জমি জবরদখল করে বিভিন্ন স্থাপনা নির্মাণ করছে। যার জমি পছন্দ হয় তার জমিতেই সাবেক সচিবসহ তার পরিবারের লোকজন জবরদখল করে নেয় বলে অভিযোগে উল্লেখ রয়েছে। কেউ প্রতিবাদ করলে তার বিরুদ্ধে মামলা, হামলা ও নির্যাতন শুরু হয়ে যায় বলে স্থানীয় লোকজনের দাবি। এ ঘটনার ধারাবাহিকতায় ক্ষমতা খাটিয়ে পুলিশের সহযোগিতায় গত ২৯ মার্চ ভুক্তভোগীদের বিরুদ্ধে ১২ জনের নাম উল্লেখ করে চাঁদাবাজি মামলা দিয়ে জমি দখল করার চেষ্টা চালিয়ে আসছে। ভুক্তভোগীরা আরো বলেন, ১৯৭১ সালের মুক্তি যুদ্ধের সময় সাইফুল হাসানের বাবা রজ্জব আলী মোল্লা গণহত্যা, ধর্ষণ, লুটপাট, অগ্নিসংযোগসহ দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত ছিলো।

তাই রাষ্ট্র নিজ প্রণোদিত হয়ে ১৯৭২ সালে যুদ্ধাপরাধী হিসেবে ৭টি মামলা দায়ের করে। যার ফলে রজ্জব আলী মোল্লা প্রায় ৯ মাস জেলও খেটেছেন। তার দাদা আমির হোসনে মোল্লার নামেও রয়েছে রাজাকার ও আলবদর হিসেবে একাধিক মামলা। ভুক্তভোগীরা মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। এবং তদন্ত করে সঠিক বিচার দাবি করেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত