ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সড়কের নির্মাণকাজ বন্ধ

সড়কের নির্মাণকাজ বন্ধ

নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করার অভিযোগে সড়ক নির্মাণকাজ বন্ধ করে দিলেন টাঙ্গাইলের সখীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল। গতকাল সোমবার উপজেলার উত্তরা মোড় এলাকার একটি সড়কের নির্মাণকাজ বন্ধ করে দেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী বাদল। এলাকাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে কাজ বন্ধ করেন বলে জানান জুলফিকার হায়দার।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর উপজেলা কার্যালয় সূত্রে জানা গেছে, গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলার উত্তরা মোড় থেকে আন্দি গ্রামের পুকুরপাড় পর্যন্ত দুই কিলো ৮০০ মিটার সড়কের পাকা সড়কের সংস্কার কাজ শুরু হয় চলতি বছরের জানুয়ারি মাসে। এক কোটি ৮৪ লাখ টাকা ব্যয়ে প্রকল্পের এ কাজটি পায় টাঙ্গাইল শহরের মোল্লা এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। কাজটি কিনে বাস্তবায়ন করছে মেসার্স হাসিব এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। কাজটি শুরুর পর থেকেই কাজের মান নিয়ে এলাকাবাসী সন্তুষ্ট ছিলেন না।

এলজিইডির উপজেলা কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী আব্দুল জলিল বলেন, ৫০ কেজি বিটুমিন আগে ছিল ৭০০ টাকা। দাম বেড়ে এখন সেটা হয়েছে ১ হাজার ৬০০ টাকা। নির্মাণ শ্রমিকের দামও বেড়েছে। তারপরও কাজটি ক্রয় করা। তারপরও কাজটি যাতে ভালো হয় সেজন্য আমরা সব সময় তদারক করছি।

নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগের বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান হাসিব এন্টারপ্রাইজের মালিক মো. বাদল মিয়া বলেন, আগে নির্মাণসামগ্রীর দাম কম ছিল, এখন দাম বেড়েছে। কাজটি শেষ করতে আমার অনেক টাকা লোকসান গুনতে হবে। আমি স্থানীয় সংসদ সদস্যের অনুসারী হওয়ায় রাজনৈতিক উদ্দেশ্য সাধনে তিনি আমার কাজটি বন্ধ করে দিয়েছেন।

সখীপুরের ইউএনও ফারজানা বলেন, আমি শুনেছি উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজটি বন্ধ করে দিয়েছেন। কাজটি যাতে সিডিউল মোতাবেক হয় এজন্য সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশ দেওয়া হয়েছে। জুলফিকার হায়দার কামাল বলেন, শুরু থেকেই ঠিকাদার দরপত্র অনুযায়ী সড়কটির নির্মাণকাজ সঠিকভাবে করছেন না। ঠিকাদারকে একাধিকবার জানালেও তিনি আমাকে তোয়াক্কাই করছেন না। ঠিকাদার সঠিক নিয়মে কাজ করার প্রতিশ্রুতি দিলে আবার কাজ করার অনুমতি দেয়া হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত