ফ্লাইওভার নির্মাণের দাবিতে গণস্বাক্ষর

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আইয়ুব আলী, শেরপুর (বগুড়া)

বগুড়ার শেরপুরে ফ্লাইওভার ও আন্ডারপাস নির্মাণের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি শুরু করেছে নাগরিক স্বার্থ সংরক্ষণ কমিটি ও স্বার্থ রক্ষা পরিষদ। গতকাল শনিবার সংগঠন দুটির যৌথ উদ্যোগে শহরের স্থানীয় বাসস্ট্যান্ডে এই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এতে সভাপতিত্ব করেন শেরপুর নাগরিক স্বার্থ সংরক্ষণ কমিটির সভাপতি আলহাজ মুন্সী সাইফুল বারী ডাবলু। কর্মসূচিতে সংহতি জানিয়ে অংশ নেন ব্যবসায়ী, পেশাজীবীসহ অন্তত ত্রিশটি সংগঠনের সদস্যরা। আগামী ০৫ মে পর্যন্ত এই গণস্বাক্ষর কর্মসূচি চলবে।

নাগরিক স্বার্থ সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক সুজিত বসাকের সঞ্চালনায় কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন শেরপুর-ধুনট স্বার্থ রক্ষা পরিষদের আহবায়ক কেএম মাহবুবার রহমান হারেজ, খানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পিয়ার হোসেন পিয়ার, শেরপুর নাগরিক স্বার্থ সংরক্ষণ কমিটির সহ-সভাপতি অ্যাড. খায়রুল বাশার সোহাগ, যুগ্ম সম্পাদক আইয়ুব আলী, শেরপুর পৌরসভার সাবেক মেয়র স্বাধীন কুমার কুণ্ডু, বিএনপি নেতা ফিরোজ আহম্মেদ জুয়েল, হাসানুল মারুফ শিমুল, উপজেলা প্রেসক্লাবের সভাপতি দীপিক কুমার সরকার, মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নাহিদ আল মালেক, ব্যবসায়ী আফছার আলী, স্বার্থ সংরক্ষণ কমিটির কোষাধ্যক্ষ শাহজামাল কামাল, সদস্য আব্দুল হালীম খোকন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা নির্মাণাধীন ঢাকা-রংপুর ছয়লেন মহাসড়কের শেরপুর শহরের ধুনটমোড় থেকে হাজীপুর পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার এলাকায় ফ্লাইওভার নির্মাণের দাবি জানিয়ে বলেন, এটি নির্মাণ করা না হলে শেরপুর শহর দুই ভাগে বিভক্ত হয়ে যাবে। পাশাপাশি ব্যবসা-বাণিজ্যে মন্দাভাব নেমে আসবে। ফলে হাজার হাজার শ্রমিক বেকার হয়ে পড়বেন। এছাড়া মহাসড়কটি পারাপারে সৃষ্টি হবে সীমাহীন ভোগান্তি। বিশেষ করে স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের দুর্ভোগ পোহাতে হবে। তাই ফ্লাইওভার ও আন্ডারপাস নির্মাণ এখন সময়ের দাবি। জনস্বার্থে এই দাবি বাস্তবায়নে সরকারের সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেন তারা।

শেরপুর-ধুনট স্বার্থরক্ষা পরিষদের সভাপতি কেএম মাহবুবার রহমান হারেজ বলেন, এলেঙ্গা হাটিকুমরুল-রংপুর মহাসড়ক ছয়লেনে উন্নীতকরণ প্রকল্পটি বাস্তবায়ন করছে সাসেক-২।