ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রধান শিক্ষক সাময়িক বরখাস্ত

সভাপতিকে শিক্ষা বোর্ডের কারণ দর্শানোর নোটিশ

সভাপতিকে শিক্ষা বোর্ডের কারণ দর্শানোর নোটিশ

রংপুরের পীরগঞ্জ উপজেলার ভেন্ডাবাড়ী বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের কাছে অভিযোগ দেয়ায় সভাপতির রোষানলে পড়ে সাময়িক বরখাস্ত হয়েছেন বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকা রোকসানা বেগম।

অভিযোগে জানা গেছে, ভেন্ডাবাড়ী বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রবিউল ইসলাম বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রোকসানা বেগমকে প্রধান শিক্ষক পদে নিযুক্ত করার প্রলোভন দেখিয়ে তার কাছ থেকে বিভিন্ন সময় ১১ লাখ টাকা গ্রহণ করেন। এ ব্যাপারে রোকসানা বেগম গত ৫ এপ্রিল দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন। এতে ক্ষুব্ধ হয়ে গত ১৩ এপ্রিল ভেন্ডা/বালিকা-উবি/পীর/রং/২০২৩/০৪ নং স্মারকে বিদ্যালয়টির সভাপতি রবিউল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রোকসানা বেগমকে চাকরি হতে সাময়িক বরখাস্ত করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে ১৮ এপ্রিল দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল স্বাক্ষরিত এক পত্রে বিদ্যালয়টির সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন।

শিক্ষিকা রোকসানা বেগম বলেন, শিক্ষা বোর্ডে আমার দাখিলকৃত অভিযোগ এবং বিদ্যালয়ের একাধিক শূন্যপদে নিয়োগ নিয়ে আমার সঙ্গে মতবিরোধ হওয়ার কারণে কথিত ঠুনকো অজুহাতে আমাকে বরখাস্ত করা হয়েছে। অন্যায়ের সঙ্গে আপস না করায় আমার এ পরিণতি।

বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতির সঙ্গে কথা বলতে চাইলে তিনি ফোন রিসিভ করে কথা বলার একপর্যায়ে বলেন, একটু ব্যস্ত আছি, পরে কথা বলব।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত