যশোর-বেনাপোল ও বরিশাল-কুয়াকাটা রোড

দুইটি বাস চলাচল শুরু

প্রকাশ : ০৭ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আব্বাস আলী, নওগাঁ

পর্যটন এলাকা এবং ভারতে সরাসরি বাসযোগে যাতায়াত ছিল নওগাঁবাসীর দীর্ঘদিনের প্রতীক্ষা। অবশেষে সেই প্রতীক্ষার অবসান ঘটিয়ে দুইটি বাস চালু করা হয়েছে। এতে নওগাঁ থেকে দক্ষিণবঙ্গের সঙ্গে সড়কপথে সরাসরি যোগাযোগ করা যাবে। গত শুক্রবার শহরের মুক্তির মোড়ে জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক যৌথ পরিষদ এ উদ্যোগে বাস দুটি চালু করে। এ উপলক্ষ্যে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা বাস মালিক গ্রুপের সভাপতি শহিদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউল মুসতফা কালিমি বাবু। পরে নওগাঁ ট্রাভেলস ও তুহিন পরিবহন নামে ৪০ আসনের দুইটি বাস চালুর উদ্বোধন করা হয়।

নেতৃবৃন্দরা জানান, শহরের মুক্তির মোড় থেকে প্রতিদিন নওগাঁ ট্রাভেলস বাসটি যশোর-বেনাপোল রোডে সন্ধ্যা ৭টা এবং তুহিন পরিবহন বাসটি বরিশাল-কুয়াকাটা রোডে সন্ধ্যা সাড়ে ৭টায় ছেড়ে যাবে। প্রাথমিকভাবে তুহিন পরিবহন বাসের ভাড়া নির্ধারণ করা হয়েছে ১ হাজার ২০০ টাকা এবং নওগাঁ ট্রাভেলস এর ভাড়া ৮০০ টাকা। বাস দুইটি চালু হওয়ায় ভ্রমণ পর্যটকদের জন্য সুবিধা হবে।

উদ্বোধনের দিনে যশোর-বেনাপোল রোডে প্রথম যাত্রী ছিলেন শহরের পার-নওগাঁর অমিত কুমার রায়। তিনি বলেন, আগে কলকাতা যেতে কয়েকটা পরিবহন পরিবর্তন করে যেতে হতো। এতে সময় ও অর্থ বেশি খরচ হতো। সেই সঙ্গে ভোগান্তি পোহাতে হতো। ছিনতাইয়ের একটা ভয় ছিল। সাংগঠনিক কাজে কলকাতায় যাচ্ছি। এই বাসটি চালু হওয়ায় সুবিধা হয়েছে। জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউল মুসতফা কালিমি বাবু বলেন, নওগাঁবাসীর দীর্ঘদিনের প্রতাশা ছিল দক্ষিণবঙ্গের সঙ্গে যোগাযোগের জন্য। সেই প্রতাশা পূরণ হয়েছে। শুধু নওগাঁবাসী নয় আশপাশের জেলাগুলো থেকেও মানুষ যাতায়াতের সুবিধা পাবে। জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান বলেন, বাসটি চালু হওয়ায় ভ্রমণপিপাসুদের ভ্রমণের জন্য আরও একধাপ সহজ হলো। যা সড়ক পথে যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়ায় সহজ হয়েছে। এতে অর্থনৈতিক দিক দিয়ে আরও সমৃদ্ধ হবে।