সাবেক নৌবাহিনী কর্মকর্তার জমি দখলের অভিযোগ

প্রকাশ : ০৯ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার ইউনিয়নের নারায়ণদিয়া এলাকার নৌবাহিনীর সাবেক নন-কমিশন্ড কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধা মো. আলী আকবর প্রধানের ৫ একর ১৮ শতাংশ জমি জোরপূর্বক দখল করার চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে স্থানীয় একটি প্রভাবশালী ভূমিদস্যু চক্রের বিরুদ্ধে। অভিযোগে জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা আলী আকবর প্রধান উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের নারায়ণদিয়া মৌজার আরএস বিভিন্ন দাগে ৫ একর ১৮ শতাংশ ক্রয় করে দীর্ঘ ৪৭ বছর ধরে ভোগ দখল করে আসছে। গত রোববার ওই ভূমিদস্যু চক্রটির সন্ত্রাসী বাহিনীর চরসফিকা এলাকার মো. নুর ইসলাম, একই ইউনিয়নের বাড়িচিনিশ এলাকার মীর কবির, আলমগীর হোসেন, রাশেদ মিয়া, আবু রাসেল, মো. কালাম ও মো. হাসমত আলীর নেতৃত্বে ৪০ থেকে ৫০ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আলী আকবর প্রধানের জমিতে সাইনবোর্ড সাঁটিয়ে জায়গা দখলের চেষ্টা করে। এ সময় ওই ভূমিদস্যু চক্র সন্ত্রাসী বাহিনীর লোকজন মুক্তিযোদ্ধা ও নৌবাহিনীর সাবেক নন-কমিশন্ড অফিসার আলী আকবর প্রধান ও তার পরিবারের লোকজনকে হত্যা করে লাশ গুম করার হুমকি দেয়। পরে সন্ধ্যায় ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা আলী আকবর প্রধানের ছেলে আনিসুর রহমান বাদী হয়ে সোনারগাঁও থানায় একটি লিখিত অভিযোগ করেন।

এ সময় বীর মুক্তিযোদ্ধা আলী আকবর প্রধান বলেন, জীবনের মায়া ত্যাগ করে পরাধীনতার শৃঙ্খল ভেঙে ছিনিয়ে আনা স্বাধীন দেশে আমার মতো মুক্তিযোদ্ধারা আজ অসহায়। আমার সারা জীবনের অর্জিত অর্থ দিয়ে এ জমিটি ক্রয় করেছি, যা আমি দীর্ঘ ৪৭ বছর ধরে ভোগ করে আসছি। প্রভাবশালী ভূমিদস্যু চক্রটির সন্ত্রাসী বাহিনীর হাত থেকে সম্পত্তি দখলমুক্ত করতে মুক্তিযোদ্ধা পরিবারটি অসহায় হয়ে বিচারের দাবিতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করছেন।

সোনারগাঁও থানার ওসি মো. মাহাবুব আলম বলেন, অভিযোগ গ্রহণ করা হয়েছে। উভয় পক্ষকেই তাদের জমির কাগজপত্র নিয়ে আসার জন্য বলা হয়েছে।