বিশ্ব রেড ক্রিসেন্ট দিবসে র‍্যালি

প্রকাশ : ০৯ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষ্যে গতকাল সোমবার র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

নোয়াখালী : জেলা শিল্পকলা একাডেমীতে জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্ট সোসাইটির পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়ানোর মধ্যদিয়ে দিবসটির আনুষ্ঠানিক কার্যক্রমের উদ্বোধন করা হয়। পরে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা জেলা শহর মাইজদীর প্রধান সড়ক প্রদক্ষিণ জেলা প্রশাসক কার্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে গিয়ে জাতির পিতার প্রতিকৃর্তিতে পুষ্পমাল্য অর্পণ শেষে পুনরায় শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। শেষে শিল্পকলা একাডেমী মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নোয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান ও রেড ক্রিসেন্ট নোয়াখালী জেলা ইউনিটের চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

এতে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আনম খায়রুল আনম চৌধুরী সেলিম, কেন্দ্রীয় পরিচালনা পর্ষদ সদস্য ও জেলা ইউনিটের সেক্রেটারি এডভোকেট শিহাব উদ্দিন শাহিন, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার, অতিরিক্ত পুলিশ সুপার বিজয়া সেন।

রাঙামাটি : রেড ক্রিসেন্ট রাঙামাটি ইউনিটের আয়োজনে জেলা কার্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী। প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, আমি এ আন্তর্জাতিক সংস্থার সঙ্গে সম্পৃক্ত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করি এবং সংস্থাটির কার্যক্রম এগিয়ে নেয়ার জন্য আমার সার্বিক প্রচেষ্টা অব্যাহত থাকবে। রেড ক্রিসেট সোসাইটি রাঙামাটি ইউনিট-এর ভাইস চেয়ারম্যান রফিক আহমদ তালুকদার-এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য ঝর্ণা খীসা, রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি ইউনিট-এর সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান।

দিনাজপুর : শহরের পাহাড়পুরস্থ ইউনিট প্রাঙ্গণে আলোচনা সভা, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরন করা হয়। ইউনিটের ভাইস চেয়ারম্যান মো. বজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ইউনিট চেয়ারম্যান ও জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন। পরে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী দুই গ্রুপের ৬ জন প্রতিযোগিকে পুরস্কৃত করা হয়।