ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সামাজিক সংগঠন শিখা সংসদ

৩২৮ এতিমকে খাদ্যসামগ্রী বিতরণ

৩২৮ এতিমকে খাদ্যসামগ্রী বিতরণ

কেউ হারিয়েছেন বাবা, কেউবা মা আবার কেউ বাবা-মা দুইজনকেই হারিয়েছেন। নোয়াখালীর ৯ উপজেলার এমন ৩২৮ ইয়াতিম শিশুর ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন শিখা সংসদ। সম্প্রতি বেগমগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে খাদ্য সহায়তা কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইয়াসির আরাফাত।

জানা যায়, শিখা সংসদের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সবুজ স্বেচ্ছাসেবী মো. রাসেল, মো. সোহাগ, সিফাত হোসেন, মো. শামিম, মো. শান্ত ও মো. ইকবাল ৯ উপজেলার ইয়াতিমদের তালিকা করে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন। এসব খাদ্য সহায়তার মধ্যে ছিল চাল ১০ কেজি, আলু ৫ কেজি, পেঁয়াজ ৩ কেজি, তেল ১ কেজি, ডাল ১ কেজিসহ অন্যান্য খাদ্যসামগ্রী।

তারা জানান, ‘সুন্দর সমাজ গঠনে আমরা অঙ্গীকারবদ্ধ’ এই স্লোগান সামনে নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন শিখা সংসদ। ৩২৮ জনের বাড়িতে খাবার পৌঁছে দিতে মোট খরচ হয়েছে ২ লাখ ৬০ হাজার ৫৮০ টাকা। যার পুরোটা অর্থায়ন করেন সমাজের বিত্তবানরা।

তোফায়েল আহমেদ নামে এক বৃদ্ধ বলেন, আমার ছেলে মারা যাওয়ার পর থেকে নাতি এবং ছেলের বউ আমার কাছে থাকে। শিখা সংসদ বিভিন্ন সময় আমাকে সহযোগিতা করেছে। এবার খাদ্যসামগ্রী দিয়েছে। তাদের জন্য মন থেকে দোয়া করি।

শিখা সংসদের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সবুজ বলেন, শিখা সংসদ সামাজিক উন্নয়ন মূলক সংগঠন, এই সংগঠনের মূল উদ্দেশ্য অসহায় মানুষের পাশে দাঁড়ানো।

মো. ইয়াসির আরাফাত বলেন, প্রকৃত অসহায় যারা তাদের বেশি সহায়তা প্রয়োজন। ইয়াতিমদের মাঝে এমন কার্যক্রম নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। বিত্তবানদের উচিত সব সময় অসহায়দের খবর রাখা এবং সামর্থ্য অনুযায়ী সহযোগিতা করা। এ সহায়তা আমাদের সুন্দর সমাজ গঠনে ভূমিকা রাখবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত