নির্মাণাধীন রাস্তায় নিম্নমানের ইট খোয়ার ব্যবহার

প্রকাশ : ১৪ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি

ঝিনাইদহে নির্মাণাধীন রাস্তায় নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগ উঠেছে। সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নে নলডাঙ্গা বাজার রংমহল ব্রিজ থেকে বানিয়াবহু মোড়ের আগ পর্যন্ত প্রায় সাড়ে ৫ কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে নির্মাণকাজ চলমান রয়েছে। এলজিইডি’র অর্থায়নে ঠিকাদারি প্রতিষ্ঠান ‘মেসার্স নিশিত বসু এন্টারপ্রাইজ’ এ কাজটি করছেন। ৪ কোটি টাকার অধিক বরাদ্দকৃত রাস্তায় দীর্ঘ সময় ধরে কাজ করায় স্থানীয়দের মধ্যে চরম দুর্ভোগ ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, রাস্তাটিতে নিম্নমানের ইট খোয়া ও পর্যাপ্ত বালি না দিয়ে নির্মাণ করা হচ্ছে। রাস্তা নির্মাণে মানা হয়নি নিয়মনীতি যে কারণে কোথাও সরু কোথায় চওড়া। বিশেষ করে নলডাঙ্গা বাজারে এ নিম্নমানের ইট-খোয়ার ব্যবহার অধিক দৃশ্যমান। নির্মাণাধীন রাস্তার তদারকি কর্মকর্তা (এসও) মাসুদুর রহমানের কাছে নিম্নমানের সামগ্রী ব্যবহারের বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, জেলা ও উপজেলা নির্বাহী প্রকৌশলী রাস্তাটি তদারকি করছেন। নিম্নমানের কাজ হলে বিষয়টি অবশ্যই দেখব। নিশিত বসু এন্টারপ্রাইজের পক্ষে ঠিকাদার রানা আহম্মেদ বলেন, কিছু টেকনিক্যাল সমস্যা আমাদের ছিল বিষয়টি এখন কাটিয়ে উঠেছি। স্থানীয় ইউপি চেয়ারম্যান সাইফুল আলম খান রিপন বলেন, নিম্নমানের ইট খোয়ার ব্যবহার কতৃপক্ষের গাফলতি ছাড়া কিছুই না। তারা এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেবেন বলে আশা রাখি।

এ বিষয়ে সদর উপজেলা প্রকৌশলী আহসান হাবীব বলেন, শিডিউলে যা আছে তার ব্যতিক্রম করার সুযোগ নেই। তার পরও বিষয়টি জরুরিভিত্তিতে তদন্ত করে দেখা হচ্ছে। কোন অনিয়ম পেলে ব্যবস্থা নেয়া হবে।