ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাতক্ষীরায় প্রতিবাদ সমাবেশ

সাতক্ষীরায় প্রতিবাদ সমাবেশ

ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন পেশেন কেয়ার টেকনোলজি কোর্স সমতাকরণের প্রতিবাদ ও ৫ দফা দাবিতে সাতক্ষীরায় প্রতিবাদ সমাবেশ, মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছেন সাতক্ষীরা সরকারি নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

বাংলাদেশ স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে গতকাল সোমবার সদর হাসপাতালের সামনে সরকারি নার্সিং ও মিডওয়াইফারি কলেজের শিক্ষার্থীদের উপস্থিতিতে এ কর্মসূচি হয়। বাংলাদেশ স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন জেলা শাখার সভাপতি সোমা আক্তারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি ও নার্সিং দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সজীব উদ্দীন, সহ-সভাপতি ও নার্সিং দ্বিতীয়বর্ষের শিক্ষার্থী শাজাহান ইসলাম, নার্সিং ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, সাংগঠনিক সম্পাদক সাঈদ হোসেন।

এসময় বক্তারা বলেন, চলতি বছরের ০২ মে প্রজ্ঞাপনে লক্ষ্য করা যায়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী কারিগরি শিক্ষা বোর্ড হতে ৩ থেকে ৪ বছরের বাংলা মাধ্যমে পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্সের শিক্ষার্থীদের ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি কোর্সের সমমর্যাদা দেয়া হয়েছে। এটি কোনো মতেই গ্রহণযোগ্য নয়। কিন্তু ডিপ্লোমা ইন পেশেন কেয়ার টেকনোলজি কোর্সে এসএসসি পাস করে বাংলা মাধ্যমে ৩ থেকে ৪ বছরের কোর্স করে কোনো ক্লিনিক্যাল প্রশিক্ষণ ছাড়ায় তার আমাদের সমমর্যাদা কীভাবে পায়! তাই আমরা এ প্রতিবাদ ও মানববন্ধনে মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাই।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত