ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ৪৩তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে গতকাল বুধবার জেলা আওয়ামী লীগসহ পৌর ও উপজেলা আওয়ামী শাখার উদ্যোগে কর্মসূচি পালিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

দিনাজপুর : জেলা আওয়ামী লীগসহ পৌর ও উপজেলা আওয়ামী শাখার উদ্যোগে নানা কর্মসূচি পালিত হয় বাসুনিয়াপট্টিস্থ দলীয় কার্যালয়ে সাবেক এমপি আব্দুল লফিতের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, আওয়ামী লীগ নেতা বজলুল হক, মো. আলাউদ্দিন, ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, রফিকুল ইসলাম শাহ, রায়হান কবীর সোহাগ প্রমুখ।

দিনাজপুর পৌর ও সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ের উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় পৌর কমিটির সভাপতি অ্যাডভোকেট শামীম আলম সরকার বাবু ও সাধারণ সম্পাদক এনাম উল্লাহ জেমী এবং উপজেলা শাখার সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

শেখ হাসিনা এসেছিলেন বলেই তলাবিহীন ঝুড়ির ইমেজ থেকে দেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল

কক্সবাজার : ১৯৮১ সালের ১৭ই মে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুনি জিয়াউর রহমানের ষড়যন্ত্র এবং সামরিক জান্তার রক্তচক্ষুকে উপেক্ষা করে স্বদেশ প্রত্যাবর্তন করেছিলেন। তিনি এসেছিলেন বলেই বাংলাদেশ অন্ধকার থেকে আলোর পথে ধাবিত হয়েছে। সকাল ১১টায় শহরের পাবলিক লাইব্রেরির শহীদ সুভাষ হলে জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান বক্তারা এসব কথা বলেন।

গাইবান্ধা : এ উপলক্ষ্যে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। জেলা আওয়ামী লীগের সভাপতি আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক মণ্ডলের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরহাদ আব্দুল্লাহ হারুন বাবলু, সিদ্দিকুল ইসলাম রিপু, যুগ্ম সম্পাদক মাহবুব আলম কোর্ট, পিয়ারুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আমিনুর জামান রিংকু, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম সাকা, মোশাররফ হোসেন দুলাল, রেজাউল করিম রেজা প্রমুখ। দোয়া পরিচালনা করেন কাজী শামসুল আলম।

শ্রীনগর (মুন্সীগঞ্জ) : মুন্সীগঞ্জের শ্রীনগরে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টায় উপজেলার ভাগ্যকুল রোডস্থ এম রহমান মার্কেটে উপজেলা চেয়ারম্যানের নিজ কার্যালয়ে আওয়ামী লীগের উদ্যোগে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী মো. মসিউর রহমান মামুন।

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) : সারা দেশের ন্যায় চট্টগ্রামের রাঙ্গুনিয়াতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আওয়ামী লীগ, সব অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভাসহ পৃথক নানা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সকালে রাঙ্গুনিয়া সরকারি কলেজ ছাত্রলীগ ও ছাত্র সংসদের যৌথ আয়োজনে কলেজ প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজ ছাত্র সংসদের ভিপি শহিদুল ইসলাম সোহেলের সভাপত্বিতে এবং এজিএস রহমত উল্লার সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ছাত্র সংসদের কোষাধ্যক্ষ শিক্ষক নুরুল মোমেন।

বিশেষ অতিথি ছিলেন রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি বদিউল খায়ের চৌধুরী লিটন, কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি বাবলা তালুকদার, প্রো-ভিপি আরিফ উদ্দিন বাপ্পা, যুগ্ম সাধারণ সম্পাদক ইমতিয়াজ হোসেন, ক্রীড়া সম্পাদক অনুজিৎ দে, সহ-সম্পাদক কাইছার আলম নাবিল, মো. রিয়াজ প্রমুখ। সভাপতিত্বে ছাত্রলীগ-ছাত্রসংসদের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ এবং কলেজের সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত