ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

তিতাসে মোমবাতির আলোয় এসএসসি ও দাখিল পরীক্ষা

তিতাসে মোমবাতির আলোয় এসএসসি ও দাখিল পরীক্ষা

কুমিল্লার তিতাসে বৈরী আবহাওয়া ও লোডশেডিংয়ের কারণে পরীক্ষার্থীদের মোমবাতির আলোয় পরীক্ষা দিতে হয়েছে। বুধবার উপজেলার ৪টি কেন্দ্রের মধ্যে ৩টিতে এসএসসি ও ১টিতে দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হয়।

খোঁজ নিয়ে জানা যায়, গত বুধবার সকাল ১০টায় পরীক্ষার শুরু হয়। এ সময় আকাশ মেঘাচ্ছন্ন হয়ে পড়ে। ফলে তিতাস, হোমনা, মেঘনা, মুরাদনগর ও দাউদকান্দি উপজেলার আকাশ অন্ধকারে আচ্ছন্ন হয়ে পড়ে। উত্তর থেকে ধেয়ে আসে ঝড়োহাওয়া, শুরু হয় বৃষ্টি। বৈরী আবহাওয়ার কারণে এসময় লোডশেডিং যায় কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৩। আর তখনই শুরু হয় উপজেলার গাজীপুর খান সরকারি স্কুল অ্যান্ড কলেজ, বাতাকান্দি সরকার সাহেব আলী আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়, মাছিমপুর আর আর ইনস্টিটিউশন ও গাজীপুর আজিজিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে পরীক্ষার্থীদের মাঝে প্রশ্নপত্র বিতরণ। প্রায় ১ ঘণ্টা বৃষ্টির পর আকাশের পরিস্থিতি কিছুটা উন্নত হয়। দুপুর দেড়টায় তিতাসের আকাশে সূর্যের আলোর দেখা মেলে। এদিকে, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ পরীক্ষা চলাকালীন ১০টা ৫০ মিনিট থেকে ১৫ মিনিট, ১১টা ২৫ মিনিট থেকে ৮ মিনিট এবং ১২টা থেকে ১টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ করে।

এদিকে গাজীপুর খান সরকারি স্কুল অ্যান্ড কলেজের কেন্দ্র সচিব মো. আব্দুল বাতেন ও মাছিমপুর আর ইনস্টিটিউশনের কেন্দ্র সচিব মো. মাহফুজুর রহমান চৌধুরী জানান, বৈরী আবহাওয়ার সময় লোডশেডিং ছিল। এসময় যেসব কক্ষে আলো ছিল না; সেখানে প্রায় ঘণ্টাব্যাপী মোমবাতির মাধ্যমে পরীক্ষার কার্যক্রম চলমান রাখা হয়েছিল।

বাতাকান্দি উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব মোহাম্মদ মোখলেছুর রহমান ও গাজীপুর আজিজিয়া আলিম মাদ্রাসার কেন্দ্র সচিব মো. নুরুল আমিন জানান, চার্জকৃত এলইডি লাইটের মাধ্যমে পরীক্ষার্থীদের পরীক্ষা নেয়া হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত