চরবাটা মহিলা মডেল দাখিল মাদ্রাসা

শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মাওলানা খোবায়েব

প্রকাশ : ১৯ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ইউনুছ শিকদার, (সুবর্ণচর) নোয়াখালী

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মাদ্রাসা পর্যায়ের শ্রেষ্ঠ প্রধান নির্বাচিত হলেন চরবাটা মহিলা মডেল দাখিল মাদ্রাসার সুপারিন্টেনডেন্ট মাওলানা মো. খোবায়েব হোছাইন। উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ২০২৩ সালের জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটি, উপজেলা নির্বাহী অফিসার চৈতি সর্ববিদ্যা ও মাধ্যমিক শিক্ষা অফিসার যাচাই-বাচাইয়ের মাধ্যমে সরকার গত ১৬ মে রোববার তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক এবং মাওলানা মো. খোবায়েব হোছাইনের সুপরিচালিত প্রতিষ্ঠান চরবাটা মহিলা মডেল দাখিল মাদ্রাসাকে উপজেলার শ্রেষ্ঠ মাদ্রাসা হিসেবে ঘোষণা করে।

মাওলানা মো. খোবায়েব সুবর্ণচর উপজেলার ২নং চরবাটা ইউনিয়নের চরবাটা গ্রামের এক মুসলিম পরিবারে ১৯৮২ সালের ১ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মাওলানা আবুল খায়ের ও মা’র নাম আমেনা খাতুন। ছাত্র জীবনে তিনি ছিলেন অধম্য মেধাবী ও অধ্যবসায়ী। তিনি ২০০৩ সালে কামিল ফিকাহ বিভাগ থেকে ফাস্ট ক্লাস সনদ অর্জন করেন। এছাড়াও দাখিল, আলিম, ফাযিল ও কামিল অল ফাস্ট ক্লাস সনদ অর্জন করেন। তিনি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে আরবী সাহিত্যে উচ্চতর ডিগ্রি অর্জন করেন।

তিনি চরবাটা মহিলা মডেল দাখিল মাদ্রাসায় ২০০৩ সালের ১ আগস্ট যোগদান করার পর থেকে সুনামের সহিত একজন দক্ষ ও অভিজ্ঞ সুপারিন্টেনডেন্ট হিসেবে এখন পর্যন্ত কর্মরত আছেন। তার অক্লান্ত পরিশ্রমে মাদ্রাসাটি সর্ব মহলে সুপরিচিত। একটি নন-এমপিওভুক্ত প্রতিষ্ঠানকে হাঁটি-হাঁটি পা-পা করে সফলতার শিখরে আরোহণ করাতে তিনি ছিলেন বদ্ধপরিকর। স্থানীয় জনপ্রতিনিধি, মাদ্রাসা পরিচালনা পর্ষদ এবং তার প্রচেষ্টায় অবশেষে এই দ্বীনি প্রতিষ্ঠানটি ২০১৯ সালে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী এমপিওভুক্ত করার আদেশ দেন।

মাদ্রাসার সম্পূর্ণ নিজ অর্থায়নে ৩তলা একাডেমিক ভবনের নির্মাণকাজ শুরু করে ১ম তলার কাজসম্পন্ন করা হয়।