ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঈশ্বরগঞ্জে স্মার্ট ভূমি সেবা সপ্তাহ উপলক্ষ্যে প্রেস ব্রিফিং

ঈশ্বরগঞ্জে স্মার্ট ভূমি সেবা সপ্তাহ উপলক্ষ্যে প্রেস ব্রিফিং

‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ এই প্রতিপাদ্য সামনে রেখে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ভূমি সপ্তাহ উপলক্ষ্যে প্রেস ব্রিফিং করা হয়েছে। গতকাল রোববার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ওই প্রেস ব্রিফিং করা হয়। দেশের জনসাধারণের মাঝে ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা ও গতিশীলতা আনতে আজ সোমবার থেকে শুরু হওয়া ‘ভূমি সেবা সপ্তাহ-২০২৩’ চলবে আগামী ২৮ মে পর্যন্ত। প্রেস ব্রিফিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুব রুমন ও ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা।

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে রেজিস্ট্রেশন, ই-নামজারির আবেদন গ্রহণ, ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তকৃত জমির কবুলিয়ত ও দলিল হস্তান্তর ব্যবস্থা গ্রহণ করাকে এবারের ভূমি সেবা সপ্তাহে উপজেলা পর্যায়ে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। এছাড়া অফিসের প্রবেশ মুখে নামজারির প্রবাহচিত্র স্থাপন, নামজারি/ জমি ভাগ/ খারিজ করতে মোট খরচ ১ হাজার ১৭০ টাকা লিখিত সাইনবোর্ড লাগানোসহ যাবতীয় সেবার ব্যানার ও প্ল্যাকার্ড স্থাপন করার পাশাপাশি ডিসিআর এবং খতিয়ান প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুব রুমন জানান, ভূমি সেবা খাতে যেসব অনলাইন সেবা যুক্ত হয়েছে সেগুলোকে জনগণের মধ্যে পরিচিত করাতে এবারের ভূমি সেবা সপ্তাহে নানা পদক্ষেপ নিয়েছি। ১৬১২২ নম্বরে কল সেন্টারের মাধ্যমে ভূমিসেবা’ এবং ‘ডাকযোগে ভূমিসেবা’ বিষয় দুটিকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে বলে জানান তিনি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত