ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ফতেহ আলী সেতুর কাজ শুরু

ফতেহ আলী সেতুর কাজ শুরু

বগুড়ার করতোয়া নদীর ওপর ফতেহ আলী সেতু পুনঃনির্মাণ কাজ শুরু হয়েছে। গতকাল সোমবার এমপি রাগেবুল আহসান রিপু এ কাজের উদ্বোধন করেন। তিনি বলেন, পূর্ব বগুড়ার লাখো মানুষের দীর্ঘদিনের প্রত্যাশা ছিল দৃষ্টিনন্দন ফতেহ আলী সেতু নির্মাণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটি বাস্তবায়ন করেছেন। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর সারা দেশে উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রয়েছে। দেশ আজ উন্নয়নের মহাসড়কে। প্রধানমন্ত্রী বগুড়ায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বগুড়া সিরাজগঞ্জ রেললাইন নির্মাণ, ইপিজেড নির্মাণ, ২য় বিসিক শিল্পনগরী, শাহ ফতেহ আলী সেতু নির্মাণ, শহীদ মিনার তৈরির জন্য ৫০ লাখ টাকা ও বগুড়া প্রেসক্লাব ভবন নির্মাণের জন্য ৫০ লাখ টাকা অনুদান প্রদান করেছেন। এছাড়াও বগুড়া পৌরসভার জন্য ১৫০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পে সহায়তার কথা তিনি বলেছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বগুড়া সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান। প্রধান অতিথির বক্তব্য দেন জেলা আ.লীগের সভাপতি মজিবর রহমান মজনু। আরও বক্তব্য দেন জেলা আ.লীগের সহ-সভাপতি প্রদীপ কুমার রায়, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলু, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, দপ্তর সম্পাদক আল রাজি জুয়েল, মহিলাবিষয়ক সম্পাদক নাসরিন রহমান সীমা, সদর উপজেলা আ.লীগের সভাপতি আবু সুফিয়ান সফিক, শহর আ.লীগের সাধারণ সম্পাদক আবু ওবায়দুল হাসান ববি, সদস্য তৌফিকুর রহমান ভাণ্ডারি বাপ্পি। উপস্থিত ছিলেন, জেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুস সালাম, জেলা কৃষক লীগের সভাপতি আলমগীর বাদশা, সাধারণ সম্পাদক মো. মঞ্জুরুল হক মঞ্জু, জেলা যুবলীগের প্রস্তাবিত কমিটির সহ-সভাপতি মাইসুল তোফায়েল কোয়েল, শহর যুবলীগের সাধারণ সম্পাদক উদয় কুমার বর্মন, জেলা তাঁতি লীগের সাধারণ সম্পাদক রাশেকুজ্জামান রাজন, জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা, সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয়।

আসাদুজ্জামান জানান, প্রাথমিকভাবে এ সেতু নির্মাণে ২২ কোটি টাকা ব্যয় ধরা হলেও এ ব্যয় এখন কমে ১৯ কোটি ৮৩ লাখে নেমেছে। ২০২১ সালে সেতুটি নির্মাণের জন্য একটি প্রস্তাব পাঠানো হয়। পরে সেতুটির নকশা তৈরি করে মন্ত্রণালয়ে জমা দেয়া হয়। ২০২২ সালের ৩১ জুলাই বাংলাদেশ সড়ক ও সেতু মন্ত্রণালয় সেতুটির নকশা ও অর্থ বরাদ্দ দিয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত