যুব ও ছাত্রদলের ছয় নেতা কারাগারে

প্রকাশ : ২৫ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  গাইবান্ধা প্রতিনিধি

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় গাইবান্ধায় বিএনপির সহযোগী সংগঠন যুব ও ছাত্রদলের ছয় নেতাকর্মীকে গতকাল বুধবার আদালতে নেয়া হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গত মঙ্গলবার সদর থানার ওসি মো. মাসুদুর রহমান তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। গ্রেপ্তাররা হলেন- গাইবান্ধা পৌরসভার পলাশপাড়া এলাকার মৃত চান মিয়ার ছেলে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. তারেকুজ্জামান তারেক, ফকিরপাড়া এলাকার মো. নয়া মিয়ার ছেলে সদর থানা ছাত্রদলের আহ্বায়ক মো. ইমাম হাসান আলাল ও তার সহোদর ভাই জেলা ছাত্রদলের সহ-সভাপতি ইমাম হোসেন দুলাল, রফিকুল ইসলামের ছেলে জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মিরাজুজ্জামান রবিন, ডিবি রোড শাপলাপাড়া গ্রামের মৃত খায়রুল এনামের ছেলে জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম লিপন, পুরাতন বাজার এলাকার বাসিন্দা এসএম হুনান হক্কানির ছেলে যুবনেতা মো. কেনান হক্কানি।

মামলা সূত্রে জানা যায়, ডিজিটাল প্ল্যাটফর্মে পোস্ট করা ভিডিওতে উল্লেখিত ব্যক্তিদের বক্তব্যের মাধ্যমে জাতির পিতার বিরুদ্ধে প্রোপাগান্ডা, রাষ্ট্রের ভাবমূর্তি-সুনাম ক্ষুণ্ণসহ অপপ্রচার, ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত, আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা এবং সহায়তার অপরাধে মামলাটি করা হয়।

উল্লেখ্য, গত সোমবার ভোর রাতে তাদের নিজ নিজ বাসা থেকে পুলিশ তাদের গ্রেপ্তার করে। গাইবান্ধা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. গোলাম আজম বাদী হয়ে ছয়জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাত ২০০ থেকে ২৫০ জনকে আসামি করে সদর থানায় মামলাটি করেন।