ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অধ্যক্ষ তৌফিকুরকে কলেজে যোগদান করতে আদালতের নির্দেশ

অধ্যক্ষ তৌফিকুরকে কলেজে যোগদান করতে আদালতের নির্দেশ

সিনিয়র সহকারী জজ আদালত ময়মনসিংহের নির্দেশে অধ্যক্ষ তৌফিকুর রহমান ধারা আদর্শ ডিগ্রি কলেজে যোগদান করেছেন। প্রতিষ্ঠানটির অধ্যক্ষ হিসেবে সপদে দায়িত্ব গ্রহণ করেন তিনি। গত বুধবার সকালে তাকে কলেজের বিভিন্ন শ্রেণিকক্ষে ক্লাস নিতে দেখা যায়।

ঘটনা সূত্রে জানা যায়, গত ২৬ এপ্রিল গভর্নিং বডির সভায় সর্বসম্মতিক্রমে ২ কোটি ৪২ লাখ ৩২ হাজার ৭১৯ টাকা অর্থ আত্মসাৎ ও প্রতিষ্ঠানের সম্পদ তছরুপ, কলেজের স্বার্থপরিপন্থি কার্যকলাপের অভিযোগে প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি এমদাদুল হক (সাবেক এমপি) অধ্যক্ষ তৌফিকুর রহমানকে সাময়িক বরখাস্ত করেন।

সাময়িক বরখাস্ত করণের পত্র জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর কলেজ পরির্দশক বরাবর তিনটি কারণ দর্শানোর নোটিশ, তদন্ত প্রতিবেদন ও সাময়িক বরখাস্তকরণের রেজুলেশনের সত্যায়িত কপিসহ প্রেরণ করেন এবং অনুলিপি সহকারী রেজিস্ট্রার এবং ভিসির একান্ত সচিব, সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, জেলা প্রশাসক, কলেজ অধ্যক্ষ তৌফিকুর রহমানসহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়। সে পরিপ্রেক্ষিতে অধ্যক্ষ তৌফিক গত ২ মে ময়মনসিংহের বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালতে গভর্নিং বডির সভাপতি এমদাদুল হকসহ বিভিন্ন সদস্যদের বিবাদী করে একটি মামলা করেন। এর প্রেক্ষিতে সাময়িক বরখাস্তের বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন আদালত।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত