ব্যবসায়ীকে মারধরসহ প্রাণনাশের হুমকির অভিযোগ

প্রকাশ : ২৮ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

মুন্সীগঞ্জের শ্রীনগরে জমিজমা ও মামলা মোকদ্দমার নিয়ে শত্রুতার জেরে হারুন বেপারি নামে এক মার্কেট ব্যবসায়ীকে মারধরসহ প্রাণনাশের হুমকি প্রদানের অভিযোগ উঠেছে। গত বুধবার রাত ১০টার দিকে উপজেলার পাটাভোগ ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বেজগাঁও এলাকায় এই মারধর ও হুমকি প্রদানের ঘটনা ঘটে। এ ব্যাপারে ভুক্তভোগী শ্রীনগর পোস্টঅফিস সংলগ্ন বেপারি মার্কেটের কর্ণধার হারুন বেপারি হারুন অর রশিদের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৪/৫ জনকে বিবাদী করে তাদের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ সূত্রে জানা যায়, শ্রীনগর মৌজার আরএস ৫৬১নং খতিয়ানভুক্ত ৪১৪ দাগের ২০ শতাংশ সম্পত্তি থেকে ৫ শতাংশ ভুক্তভোগী হারুন বেপারি পৈত্রিক ওয়ারিশ সূত্রে মালিক। একই এলাকার সিরাজুল ইসলামগং বাদীর অন্য ওয়ারিশদের ১৫ শতাংশ সম্পত্তি ক্রয় করে বাদীর পৈত্রিক ৫ শতাংশ থেকে আরো ৩ শতাংশ সম্পত্তিসহ মোট ১৮ শতাংশ সম্পত্তি অন্যভাবে নামজারি করে নেয়। অবশিষ্ট ২ শতাংশ সম্পত্তি ভুক্তভোগী তার নিজ নামে নামজারি করে মার্কেট নির্মাণ করে ভোগ দখলে নিয়োজিত থাকেন। ভুক্তভোগীকে তার সম্পত্তিতে নির্মিত মার্কেট থেকে তাড়ানোর উদ্দেশ্যে দীর্ঘদিন ধরেই সিরাজুল ইসলামগং বাদীসহ তার পরিবারের লোকজনদের নানাভাবে ক্ষতিসাধনসহ সম্পত্তি থেকে জোরপূর্বক বেদখলের চেষ্টায় লিপ্ত থাকে। এই নিয়ে বিজ্ঞ দেওয়ানি আদালতে মামলা মোকদ্দমা চলামান রয়েছে। ঘটনার দিন গত বুধবার দিবাগত রাতে ভুক্তভোগী ঢাকা থেকে নিজ বাড়ির উদ্দেশ্যে রওনা হয়ে বেজগাঁও বাসস্ট্যান্ডে নেমে বাড়িতে যাওয়ার পথে সিরাজুল ইসলামের হুকুমে তার ভাই হারুন অর রশিদসহ আরো অজ্ঞাতনামা ৪/৫ জন তার পথরোধ

করে এলোপাতাড়ি কিলঘুষি মেরে আহত করে এবং হুমকি দিয়ে বলে যে, সিরাজ সাহেবের মার্কেট ছেড়ে না দিলে খুন করে ফেলবে। পরে বাদী প্রাণ রক্ষার্থে দৌড়িয়ে বাড়িতে পালিয়ে যায়।

গতকাল শনিবার শ্রীনগর থানার ওসি মো. আমিনুল ইসলাম বলেন, এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।