প্রধান শিক্ষককে বিদায় সংবর্ধনা

প্রকাশ : ২৮ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  মাহফুজ খন্দকার, কুড়িগ্রাম

কুড়িগ্রাম শহরের আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন খানের অবসরজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান কল্যাণ সমিতি কুড়িগ্রাম শাখা কুড়িগ্রাম কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ হলরুমে গতকাল শনিবার বিকালে এ সংবর্ধনার আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ ও বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার আল আসাদ মো.মাহফুজুল ইসলাম, কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মীর্জা মো. নাসির উদ্দিন, কুড়িগ্রাম পৌরসভার মেয়র কাজিউল ইসলাম, সনাক কুড়িগ্রামের সভাপতি ও সাংবাদিক অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু উপস্থিত ছিলেন। আরো উপস্থিত ছিলেন শিক্ষক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক জুলফিকার আলীসহ অন্যান্য সদস্যরা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুড়িগ্রাম কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হারুন অর রশিদ মিলন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরিফ বলেন, ‘শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। সমাজ বিনির্মাণে তারা মৃত্যুর পূর্ব পর্যন্ত আলো ছড়িয়ে যান। নির্দিষ্ট গন্ডি থেকে অবসর নিলেও সমাজের আদর্শ মানুষের ভূমিকায় থেকে যান। তাই চাকরি থেকে অবসর নিলেও বাস্তবিক অর্থে সমাজ থেকে শিক্ষকের কোনো অবসর নেই।

উপস্থিত সবাই বিদায়ী প্রধান শিক্ষকের কর্ম নিষ্ঠা ও ইতিবাচক দিকসমূহ তুলে ধরে তার অবসরজনিত সময়ের মঙ্গল কামনা করেন। এ সময় তাকে ও তার সহধর্মিণীকে ক্রেস্টসহ বিভিন্ন উপহারসামগ্রী প্রদান করা হয়।

নিজের কর্ম জীবনের সমাপ্তি লগ্নে তাকে আনুষ্ঠানিকভাবে সংবর্ধিত করার জন্য বিদায়ী প্রধান শিক্ষক আলহাজ জাকির হোসেন খান আয়োজক সমিতিসহ উপস্থিত সবাইকে কৃতজ্ঞতা জানান।