ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পীরগঞ্জে স্কুলমাঠে নির্মাণসামগ্রী

পীরগঞ্জে স্কুলমাঠে নির্মাণসামগ্রী

রংপুরের পীরগঞ্জ উপজেলার রসুলপুর মাহতাবিয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে প্রায় ২ মাস ধরে নদীর তীর প্রতিরক্ষামূলক কাজে ব্যবহৃত ব্লক তৈরি করে তা স্তূপ করে রেখেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। বিদ্যালয় কর্তৃপক্ষ ঠিকাদারি প্রতিষ্ঠানকে এসব ব্লক সরানোর জন্য বারবার তাগাদা দিলেও কোনো ফল হয়নি। ফলে বিদ্যালয়টিতে স্বাভাবিক শিক্ষা ক্ষেত্রে বিঘ্ন ঘটছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার কুমেদপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন রসুলপুর বাজার নামক স্থানে আঁখিরা নদীর পাড়ে ১১০ মিটার নদী তীর প্রতিরক্ষামূলক কাজের ২ সাইজের ১০ হাজার ২৭৪টি ব্লক তৈরী ও স্থাপনে দরপত্র আহবান করে রংপুর পানি উন্নয়ন বোর্ড। নীলফামারী জেলার জলঢাকার পূর্ববালাগ্রামের আনছার আলী নামের ঠিকাদারি প্রতিষ্ঠান ৬৪ লাখ ১৪ হাজার ৯৮৩ টাকা প্রাক্কলিত মূল্য ৬১ লাখ ২১ হাজার ৮৭১ টাকা চুক্তিমূল্যে ১৪ মার্চ কার্যাদেশ প্রাপ্ত হয়। চলতি বছরের ২৩ মের মধ্য কাজ সমাপ্তের তারিখ নির্ধারিত ছিল। ঠিকাদারি প্রতিষ্ঠানটি পবিত্র রমজান ও ঈদের ছুটিতে রসুলপুর মাহতাবিয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে পাথর ও বালি মজুদ করে ব্লক তৈরি শুরু করে। এখনও ব্লকগুলো নদী তীরে স্থাপন করা হয়নি। বিদ্যালয় মাঠেই রয়ে গেছে।

এ ব্যাপারে বিদ্যালয়টির প্রধান শিক্ষক আবেদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, স্কুল বন্ধের সুযোগে ঠিকাদারি প্রতিষ্ঠান স্কুলমাঠ ব্যবহার করেছে। স্কুলমাঠ বন্ধের ফলে সকালে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলনে প্রতিবন্ধকতার পাশাপাশি পিটি-প্যারেড ও খেলাধুলা বন্ধ রয়েছে।

বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি আবু ইব্রাহিম লাবু বলেন, প্রধান শিক্ষক কিছুই জানেন না। আমরা ম্যানেজিং কমিটির লোকজনও অনুমতি দেইনি। ছুটি শেষে দীর্ঘ ১ মাস ধরে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজনকে মালামাল স্থানান্তর করতে বললে কর্ণপাত করছেন না। এ ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠানটির সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত