নৈশপ্রহরী হত্যা

দুই যুগ পর তিনজনের যাবজ্জীবন

প্রকাশ : ৩০ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে চিরিরবন্দরে নৈশপ্রহরী তজিম উদ্দিন হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। এ মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় একজনকে খালাস দেয়া হয়। গতকাল সোমবার দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক শ্যাম সুন্দর রায় এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- চিরিরবন্দর উপজেলার দক্ষিণ সুকদেবপুর এলাকার মৃত ছমির উদ্দিনের ছেলে আফজাল হোসেন, উত্তর ভোলানাথপুর ছমির উদ্দিনের ছেলে আব্দুল লতিফ এবং কাচুয়া শাহের ছেলে শামন্ডল অরফে শামসুল হক।

অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় আব্দুল কাফী নামের একজনকে খালাস দেয়া হয়। হত্যাকাণ্ডের শিকার তজিম উদ্দিন চিরিরবন্দর উপজেলার উত্তর ভোলানাথপুরের বাসিন্দা। তিনি পেশায় একজন নৈশপ্রহরী ছিলেন।

এ বিষয়ে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর শাহ মোস্তাফিজুর রহমান বলেন, দীর্ঘ সময় পর হলেও বিজ্ঞ আদালত তজিম উদ্দিন হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন। এই রায়ে রাষ্ট্রপক্ষ ও নিহতের পরিবার সন্তোষ প্রকাশ করছি।