অবৈধভাবে গাড়ি পার্কিং

প্রতিবাদে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

প্রকাশ : ৩০ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের গোপালপুর বাসস্ট্যান্ড এলাকায় সড়কের ওপর অবৈধভাবে গাড়ি পার্কিংয়ের প্রতিবাদে গতকাল সোমবার সড়ক অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছেন স্থানীয়রা। পরে সড়কে মানববন্ধন পালন করে বিক্ষোভকারীরা। মানববন্ধনে স্থানীয়রা ছাড়াও ছাত্রলীগ এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়। এ সময় বক্তব্য দেন গোপালপুর পৌরসভার মেয়র রকিবুল হক ছানা, কাউন্সিলর মঈনুদ্দিন বাবু ও নাসিরুদ্দিন শিকদার, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জিহাদ হাসান, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক শফিকুর রহমান শফিক, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আব্দুল রহমান বিমান, ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আলমগীর রানা ও ইকবাল সোহেন প্রমুখ।

গোপালপুর থানার ওসি মোশারফ হোসেন জানান, অবরোধ তুলে নেয়ার পর সড়কে যানবাহন চলাচল শুরু হয়েছে। সমস্যা সমাধানের জন্য মেয়র, পরিবহন শ্রমিক মালিক সমিতির নেতা ও ছাত্র সংগঠনের নেতাদের আলোচনা হয়েছে।

বক্তারা বলেন, নির্দিষ্ট স্থানে যাত্রীবাহী বাস না রেখে অবৈধভাবে সড়কের ওপর পার্কিং করে রাখে। এতে প্রতিনিয়ত গোপালপুর-টাঙ্গাইল আঞ্চলিক সড়কে দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা ঘটছে। গোপালপুর পৌরসভার মেয়র রকিবুল হক ছানা জানান, সড়কে পার্কিং না করতে বারবার শ্রমিক সংগঠনের নেতাদের অবহিত করা হলেও কোনো কাজ হয়নি।