ঢাকা ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

যথাযোগ্য মর্যাদায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২তম শাহাদতবার্ষিকী গতকাল মঙ্গলবার পালিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

দিনাজপুর : জেলা বিএনপি শহরের জেল রোডের জেলা কার্যালয় সকাল থেকে পবিত্র কোরআন খানি, দোয়া মাহফিল, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, খাদ্য বিতরণ ও আলোচনা সভার আয়োজন করে। জেলা বিএনপির সভাপতি মোফাজ্জল হোসেন দুলালের সভাপতিত্বে দোয়া মাহফিল ও সভায় বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচি, বিএনপি নেতা মোকাররম হোসেন, আখতারুজ্জামান জুয়েল, মাহবুব আহমেদ, মহিউদ্দীন মন্ডল বকুল প্রমুখ।

বাগেরহাট : এ উপলক্ষ্যে আলোচনা সভা করেছে জেলা বিএনপি। জেলা বিএনপি কার্যালয় চত্বরে জেলা বিএনপির আহবায়ক মো. কামরুল ইসলাম গোরার সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সাবেক এমপি শেখ মুজিবর রহমান, ওয়াহিদুজ্জামান দিপু, বিএনপি নেতা ড. শেখ ফরিদুল ইসলাম, ইঞ্জিনিয়ার মাসুদ রানা, ব্যারিস্টার জাকির হোসেন, ফরাজি মনিরুল ইসলাম।

মতলব (চাঁদপুর) : চাঁদপুরের মতলব উত্তর উপজেলা বিএনপির উদ্যোগে লুধুয়া গ্রামে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব ডক্টর মো. জালাল উদ্দিন। তিনি বলেন, দেশের এক ভয়াবহ রাজনৈতিক সংকট মুহূর্তে বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। জাতির এই দুঃসময়ে মৃত্যুভয় উপেক্ষা করে ১৯৭১ সালে ২৫ মার্চ রাতে কালুরঘাট বেতার কেন্দ্র থেকে তার সেই স্বাধীনতার ঘোষণা ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। সেই মহান নেতার আদর্শের অনুসারী আমরা। তিনি বলেন, বর্তমানে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার মুক্তিযুদ্ধের সেই চেতনাকে ধ্বংস করে দেশের গণতন্ত্রকে বাক্সবন্দি করে রেখেছে। এই বাক্সবন্দি গণতন্ত্র ফেরানো আজ আমাদের নৈতিক দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে। তাই এই মুহূর্তে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠায় এখনই আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

মতলব উত্তর উপজেলা বিএনপির সহ-সভাপতি জাহাঙ্গীর আলম প্রধানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল হক জিতুর পরিচালনায় বক্তব্য রাখেন, মতলব দক্ষিণ উপজেলা বিএনপির সভাপতি এনামুল হক বাদল, মতলব পৌর বিএনপির সভাপতি সোয়েব সরকার, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক

আলমগীর হোসেন সরকার, ছেংগারচর পৌর বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধানসহ আরো অনেকে।

এ সময় মতলব উত্তর উপজেলা বিএনপি’র সহ-সভাপতি আব্দুল গনি তপাদার, উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক সামিউল বাসার, উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মিয়া মঞ্জুর আমিন স্বপন, উপজেলা যুবদলের সভাপতি খায়রুল হাসান বেনুসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

পরে খালেদা জিয়ার রোগমুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া মাহফিল ও মোনাজাত পরিচালনা করেন মতলব উত্তর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নুরুল হুদা ফয়েজী।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত