ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চলাচলের রাস্তায় বাঁশের বেড়া গৃহবন্দি তিন পরিবার

চলাচলের রাস্তায় বাঁশের বেড়া গৃহবন্দি তিন পরিবার

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে রাস্তায় বাঁশের বেড়া দিয়ে এক বাড়ির তিন পরিবারকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে। ওই তিন পরিবার গত ৫ দিন ধরে মানবেতর জীবনযাপন করছে। রাস্তা বন্ধ করায় আশপাশের আরও পাঁচ বাড়ির ১৪ পরিবার দুর্ভোগ পোহাচ্ছে। ফলে ছয় বাড়ির ১৭ পরিবারের চলাচলে বাধা হয়ে দাঁড়িয়েছে বাঁশের বেড়া। এ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ঈশ্বরগঞ্জ থানা বরাবর লিখিত অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবার। জানা যায়, উপজেলার পৌর এলাকার কাকনহাটি গ্রামে মো. বাচ্চু মিয়া ও তার ভাইয়েরা বসবাস করেন। লিখিত অভিযোগে বাচ্চু মিয়া বলেন, আমাদের বসতবাড়িতে চলাচলের একমাত্র রাস্তাটি অহেতুক পূর্ব শত্রুতার জেরে বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছে। এ ঘটনায় অভিযুক্তরা হলেন- একই গ্রামের ফজলুর রহমান, তার ছেলে সোহাগ মিয়া, রহিছ উদ্দিন, আসব আলী, মোহাম্মদ আলী, চাঁন মিয়া, এখলাছ উদ্দিন।

এ বিষয়ে অভিযুক্তদের মধ্যে ফজলুর রহমান বলেন, তারা আগে আমাদের পারিবারিক কবরস্থানের ওপর দিয়ে বের হতো। কিন্তু আমরা আমাদের কবরস্থানের ওপর দিয়ে আর বের হতে দেব না। বাচ্চু মিয়াদের সঙ্গে আমাদের জমিসংক্রান্ত বিরোধ রয়েছে।

ওয়ার্ড কাউন্সিলর জহিরুল ইসলাম সুজন বলেন, উভয়পক্ষকে নিয়ে বেশ কয়েকবার আমি মীমাংসা করার চেষ্টা করেছি। কিন্তু কোনো পক্ষই সমঝোতায় আসেনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজা জেসমিন বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। যাতায়াতের পথ বন্ধ করে রাখা যাবে না। বিষয়টি খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত