কর আইনজীবীদের আয়কর বিষয়ক সেমিনার

প্রকাশ : ০১ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারে কর আইনজীবীদের আয়কর বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার জেলা কর আইনজীবী সমিতির আয়োজনে বার হলে আয়কর বিষয়ক এ সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার কর অফিসের উপকর কমিশনার (সার্কেল-১৩) এনামুল হাসান আল নোমান। কর আইনজীবী সমিতির সভাপতি বদরুল হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বদরুল হোসেন চৌধুরী মুকুলের সঞ্চালনায় অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আইনজীবী মাহমুদুর রহমান, সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন ও জেলা ডায়বেটিক সমিতির সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম প্রমুখ। সভায় আয়কর আইনের বিভিন্ন বিষয়ে বিষদ আলোচনা হয়। প্রবাসী অধ্যুষিত মৌলভীবাজার জেলায় আয়কর দাতাদের মধ্যে অনেকের এই আইন সম্পর্কে সাধারণ ধারণা না থাকায় ছোট ছোট কিছু ভুল হয়ে থাকে। ফলে রিটার্ন জমা দিতে গেলে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। এই ভুলগুলো সংশোধন করা গেলে ভোগান্তি কমে যাবে এবং দ্রুততম সময়ে যথাযথ সেবা পাবেন আয়কর দাতারা।

সভায় বক্তারা বলেন, মাদক একটি পরিবারকে ধ্বংস করে দেয়। এর জন্য সচেতনতা বৃদ্ধিতে প্রথমে শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সচেতন করতে হবে। শুধু শিক্ষার্থীদের নয় সমাজের সকল শ্রেণির মানুষকে সচেতন করতে হবে।