ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

‘তামাক নয়- খাদ্য ফলান’ এই প্রতিপাদ্যে শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে। গতকাল বুধবার প্রতিনিধিদের পাঠানো খবর-

লালমনিরহাট : জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ। অতিরিক্ত জেলা প্রাশাসক (রাজস্ব) টিএম মমিনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন পুলিশ সুপার সাইফুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা দিপংকর রায় প্রমুখ।

নোয়াখালী: হাতিয়ায় ও র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদের সামনে থেকে এক র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিপিপির উপ-পরিচালক মো. বদিউজ্জামানের কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে সাংবাদিক ফিরোজ উদ্দিনের সঞ্চালনায় সহকারী কমিশনার (ভূমি) মো. গোলাম সরওয়ারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন হাতিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কেফায়েত উল্লাহ।

আরো বক্তব্য দেন হাতিয়া থানার ওসি আমির হোসেন, ডাক্তার নাজমুল রহমান, দ্বীপ উন্নয়ন সংস্থার সমন্বয়কারী মেফতাহ উদ্দিন বাক্কু, বীর মুক্তিযোদ্ধা মানসুরুল হক প্রমুখ।

পিরোজপুর: এ উপলক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে গণসচেতনতামূলক র‌্যালি জেলা সার্কিট হাউজ থেকে বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে শহীদ আব্দুল রাজ্জাক-সাইফ মিজান স্মৃতি সভাকক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাধবী রায়ের সভাপতিত্বে মাদকবিরোধী সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। সভায় অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল মুকিত হাসান খান, সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জ্যাকিসহ জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী, শিক্ষার্র্থী ও বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনসমূহের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। প্রধান অতিথি বলেন, ব্যক্তি ও সমাজ জীবনে মাদক ধ্বংস বয়ে আনে। জীবনে শান্তি আনয়নে মাদক পরিহার করে সুস্থ জীবনে ফিরে আসার আহ্বান জানান তিনি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত