ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিআরটিএ’তে অনিয়মের অভিযোগ

বিআরটিএ’তে অনিয়মের অভিযোগ

বাংলাদেশ সড়ক পরিবহন কার্যালয়ে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। লাইসেন্স, ড্রাইভিং লাইসেন্সসহ নানান কাজে কাগজপত্র থাকা সত্ত্বেও হয়রানি করা হচ্ছে। দালালদের মাধ্যমে কাজ করলে মেলে বাড়তি সুবিধা, তা না হলে হয়রানি। এতে সরকার নির্ধারিত বিভিন্ন কাজের ফির চেয়ে লাগে উৎকোচ।

সদরের লক্ষ্মীচাপ ইউনিয়নের সেবা নেয়া বিপুল রায় বলেন, গাড়ির লাইসেন্স করার জন্য সব কাগজপত্র থাকা সত্ত্বেও কাগজ জমা না নিয়ে তারিখ ধরিয়ে দেন। কিন্তু আমার সঙ্গে আসা আরেকজন উৎকোচ দেয়ায় দ্রুত কাগজপত্র জমা নেন।

সেবাগ্রহিতা বাসুদেব রায় বলেন, আমি গত দুইবছর আগে ড্রাইভিং লাইসেন্সের জন্য পরীক্ষায় কৃতকার্য হই। তারপর ড্রাইভিং লাইসেন্সের জন্য কাগজ জমা দিতে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে ছিলাম। কিন্তু যারা যারা দালালদের উৎকোচ দেন তাদের কাগজ দ্রুত জমা নেন। কিছুক্ষণ পর অফিসের একজন কর্মচারী আমার কাগজ জমা নেন; কিন্তু ২১ সাল থেকে বর্তমান ২৩ সালের মাঝামাঝি তারপরও ড্রাইভিং লাইসেন্স পাইনি। বিআরটিএ কর্তৃপক্ষ আবার ড্রাইভিং লাইসেন্সের পরীক্ষা দেয়ার উপদেশ দেন।

নীলফামারী বিআরটিএ’র সহকারী পরিচালক প্রকৌশলী মো, ফারুক আলম বলেন, আমাদের বিরুদ্ধে যে সব অভিযোগ করা হয়েছে তা সঠিক নয়। আমরা স্বচ্ছতার সঙ্গে কাজ করি। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক রাসেল বলেন, পরীক্ষায় পাস করার পরও তার লাইসেন্স হয়নি এর দায়ভার সম্পূর্ণভাবে বিআরটিএ কর্তৃপক্ষের। তবে বিষয়টি দেখা হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত