ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাজেটে কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে: কৃষিমন্ত্রী

বাজেটে কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ডক্টর মো. আব্দুর রাজ্জাক বলেছেন, এ অর্থবছরের বাজেটে কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে। বিনামূল্যে না হলেও অনেক সহযোগিতা (সাবসিডিয়ারি) দিয়ে কৃষির বিভিন্ন যন্ত্রপাতিসহ কম্বাইন্ড হারভেস্টার দেয়া হচ্ছে। গ্রামীণ ও পল্লি এলাকার মানুষের জীবন-যাত্রার মানোন্নয়ন করার জন্য এই বাজেটকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে। তিনি বলেন, এবারের বাজেট অন্যতম শ্রেষ্ঠ বাজেট। আমরা স্মার্ট বাংলাদেশ, আধুনিক ও উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাজেট দিয়েছি। আমরা উন্নয়নের মহাসড়কে রয়েছি। উন্নত বাংলাদেশ গড়ার দিকে অদম্য গতিতে এগিয়ে চলেছি। এ বাজেটের মাধ্যমে এই গতি আরো বেগবান ও গতিময় হবে। গতকাল শুক্রবার টাঙ্গাইলের মধুপুর রানী ভবানী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ফ্রি মেডিক্যাল ক্যাম্পে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, বাজেট বিষয়ে বিএনপি নেতাকর্মীরা গত ১৪ বছর যাবতই বলে থাকেন এটা উচ্চবিলাসী বাজেট, অবাস্তব বাজেট, কল্পনা ভিত্তিক বাজেট। কল্পনা ভিত্তিক বাজেট হলে পাঁচ লাখেরও কম অর্থাৎ চার লাখ ৮৪ হাজার কোটি টাকা থেকে জাতীয় আয় ৪৪ লাখ কোটি টাকা হতো না। এটাই প্রমাণ করে প্রতি বছরই আমরা স্মার্ট বাংলাদেশ ও আধুনিক বাংলাদেশ করার লক্ষ্য নিয়ে বাজেট দিয়েছি। সেই লক্ষ্য নিয়ে অদম্য গতিতে আমরা এগিয়ে যাচ্ছি। তিনি বলেন, বিদেশি বিভিন্ন পত্রপত্রিকা বলে বাংলাদেশ অদম্য। অদম্য বাংলাদেশে সব সূচকে অপ্রতিরোধ্য গতি।

মধুপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পৌর মেয়র সিদ্দিক হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মনি, সাবেক পৌর মেয়র মাসুদ পারভেজ প্রমুখ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত