ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নওগাঁর অভ্যন্তরীণ রুটে একাংশে বাস চলাচল শুরু

নওগাঁর অভ্যন্তরীণ রুটে একাংশে বাস চলাচল শুরু

নওগাঁর অভ্যন্তরীন রুটে একাংশে বাস চলাচল শুরু করেছে। প্রশাসনের সহযোগিতায় গতকাল মঙ্গলবার বিকাল ৩টা থেকে মোটর শ্রমিক ইউনিয়নের একাংশ বাস চলাচল শুরু করে। এর আগে মোটর শ্রমিক ইউনিয়নের দু’পক্ষের দ্বন্দ্বের জেরে সকাল ৭টা থেকে নওগাঁর অভ্যন্তরীণ সকল রুটে বাস চলাচল বন্ধ ছিল।

হঠাৎ করে বাস চলাচল বন্ধ থাকায় দূর্ভোগে পড়েছিল সাধারণ

যাত্রীরা। অনেকে বাড়তি ভাড়া দিয়ে অটোরিকশা ও ব্যাটারি চালিত চার্জারে চড়ে গন্তব্যে যেতে বাধ্য হয়।

বাসের সুপারভাই দেলোয়ার হোসেন ও বাসের চালক এরশাদ আলী বলেন, কমিটির মেয়াদ শেষ হয়ে আরো তিনমাস চলে যাচ্ছে। কিন্তু কোন সাধারণ সভা বা আলোচনা এখনো হয়নি। আবার শুনছি নতুন করে তারা কমিটির মেয়াদ বাড়িয়ে নিয়েছে। কিন্তু মেয়াদ বাড়ানোর পক্ষে কোন কাগজপত্র দেখাতে পারেনি। আমরা এ অবৈধ কমিটি চাই না। নতুন করে নির্বাচনের পক্ষে।

নওগাঁ মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, বর্তমান কমিটির সময়ে সাধারন সদস্যরা মৃত্যু ও চিকিৎসা অনুদানসহ বিভিন্ন আর্থিক অনুদান পাওয়া থেকে বঞ্চিত হয়েছে। শ্রমিকদের ন্যায্য পাওনা থেকে তারা বঞ্চিত করছেন। এ অবস্থায় নির্বাচন দিলে তাদের হার নিশ্চিত জেনে নির্বাচন দিচ্ছে না। কিন্তু সাধারন শ্রমিকরা এটা হতে দিবে না। তাদের অধিকার বুঝে নিতে আন্দোলন স্বরুপ বাস রেখেছিল। একাংশ চালু হয়েছে।

ইউনিয়ন সড়ক সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, কমিটির মেয়াদ শেষ হওয়ার পর শ্রমিক ফেডারেশন থেকে আগামী ২১ মাস পর্যন্ত নতুন করে কমিটির মেয়াদ বৃদ্ধি করে নিয়ে আসা হয়েছে। কিন্তু শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের একটি বড় অংশের সদস্যরা মেনে না নিয়ে অবৈধ বলে দাবী করছে। একারণে তারা সকাল থেকে বাস চলাচল বন্ধ করে দিয়েছে। ইউনিয়নের সাধারন সম্পাদক মতিউজ্জামান মতি বলেন, কমিটির একটি অংশ সকাল থেকে বাস চলাচল বন্ধ রেখেছিল। আবারও বাস চলাচল শুরু হয়েছে।

বর্তমানে উচ্চ আদালতের একটি রায় আছে যে যে অবস্থানে আছে সেখানেই থাকবে। সাবেক কমিটির বিরুদ্ধে দেড় কোটি টাকার আত্মসাতের অভিযোগ রয়েছে। বিষয়টি নিয়ে মামলাও

রয়েছে। বর্তমান কমিটির মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। আমরা আন্দোলনের ডাকে ভয় পাইনা। সময় হলে ঠিক নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে।

ইউনিয়নের সভাপতি আজাহারুল ইসলাম বলেন, গত জানুয়ারি মাসে সাধারণ সভার আহবান করা হয়েছিল। সেই সভায় ইউনিয়নের সদস্যদের মতামতের ভিত্তিতে বর্তমান কমিটির মেয়াদ রেজুলেশন করে বর্ধিত করা হয়েছে।

সুতরাং কিছু সদস্য কমিটিকে অবৈধভাবে দাবি করছেন। তাদের এই অভিযোগ মোটেও সঠিক না। সময় অনুয়ায়ী নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত