ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আগুনে পুড়েছে কৃষকের ৬টি ঘর

আগুনে পুড়েছে কৃষকের ৬টি ঘর

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় রান্নাঘর থেকে ছড়িয়েপড়া আগুনে ৪ কৃষক পরিবারের ৬টি ঘরসহ জিনিসপত্র পুড়ে গেছে। আগুনে কৃষক মফিজুল, শফিকুল, রবিউল ও হামিদুল হকের সদ্য ঘরে তোলা গোলাভরা ধান, বাদাম, তামাক, ভুট্টা অন্যান্য জিনিসপত্রসহ প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলার কাকিনা ইউনিয়নের কবিবাড়ি এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, রান্নাঘরের চুলার আগুন থেকে অসতর্কভাবে আগুন ছড়িয়ে পড়ে। পাশাপাশি বসবাস করা ওই চারজন কৃষক পরিবারে ৬টি ঘরেই তাৎক্ষণিক আগুন লেগে যায়। আগুনে আসবাবপত্র, প্রয়োজনীয় কাগজপত্র, জিনিসপত্র, নগদ অর্থ, খাবারের জন্য মজুদ রাখা ধানসহ বাদাম, তামাক, ভুট্টা আগুনে পুড়ে গেছে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি কৃষক পরিবারের। খবর পেয়ে কালীগঞ্জ থানার ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনায় পাশে থাকা অন্যান্য আরো ঘরবাড়িগুলো রক্ষা পেয়েছে। স্থানীয় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে শুকনো খাবারসহ বস্ত্র বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মান্নান বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহযোগিতার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত