জাতিকে শিক্ষিত করতে শেখ হাসিনা সরকার কাজ করছে

বললেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশ : ০৯ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  হাসান মামুন, পিরোজপুর

জনগণের কাছে একজন সেবক হিসেবে বেঁচে থাকতে চান বলে মন্তব্য করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, জাতিকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে শেখ হাসিনার সরকার ব্যাপকভাবে কাজ করে যাচ্ছেন। বিশ্বের উন্নত দেশগুলোর শিক্ষা ব্যবস্থাকে অনুসরণ করে এদেশের শিক্ষা প্রতিষ্ঠানে পাঠ দান চলছে। তাই শিক্ষকদের সেভাবেই প্রশিক্ষিত করে তোলা হচ্ছে। পিরোজপুরের নাজিরপুর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ হলরুমে গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত পিবিজিএসআই কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমাদের নেত্রী শেখ হাসিনা দেশের মানুষের সেবায় সব সময় নিজেকে নিয়োজিত রাখেন। তিনি দেশের উন্নয়নে পৃথিবীর মধ্যে দৃষ্টান্ত। তাই আমি তার একজন কর্মী হিসাবে নিজেকে কখনো আপনাদের কাছে মন্ত্রী হিসাবে পরিচয় দিতে চাই না। আমি আপনাদের একজন সেবক হিসাবে বেঁচে থাকতে চাই। মন্ত্রী আরও বলেন, শিক্ষা খাতের উন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাধারণ দূরদৃষ্টি ছিল। যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে বঙ্গবন্ধু শিক্ষা খাতকে গুরুত্ব দিয়েছিলেন। তার দৃষ্টি অত্যন্ত পরিকল্পিত ও বিজ্ঞানসম্মত ছিল। তার সুদূরপ্রসারী পরিকল্পনা বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ খাতের সকল প্রকল্পকে গুরুত্ব দিচ্ছেন।

নাজিরপুর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার ডা. সঞ্জীব দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার মো. ইদ্রিস আলী আযিযী, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান, থানা অফিসার ইনচার্জ হুমায়ুন কবির, কলেজ অধ্যক্ষ ইকবাল হোসেন মামুন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মাহিদুল ইসলা, সুমন বিশ্বাস সহ উপজেলা শিক্ষা কর্মকর্তা, মাধ্যমিক শিক্ষক সমিতির, প্রধান শিক্ষক , শিক্ষক নেতা প্রমূখ উপস্থিত ছিলেন। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মাহিদুল ইসলাম জানান, উপজেলার ৫৩টি মাধ্যমিক বিদ্যালয়, ৯টি মাদরাসা স্কুলের ১শ’ জন প্রতিনিধি এই কর্মশালায় অংশগ্রহণ করেন।