ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গলা কেটে দুইজনকে হত্যা

গলা কেটে দুইজনকে হত্যা

নোয়াখালীতে ব্যবসায়ীকে গলা কেটে হত্যা করে লাশ চেয়ারে বসিয়ে রেখে গেল দুর্বৃত্তরা এবং নারায়ণগঞ্জের রূপগঞ্জে দোকান থেকে বাড়ি ফেরার পথে জমি ব্যবসায়ীকে গলা কেটে হত্যা করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবর-

নোয়াখালী : নোয়াখালীর বেগমগঞ্জে এক ব্যবসায়ীকে গলা কেটে করে হত্যা করে লাশ চেয়ারে বসিয়ে রেখে গেছে দুর্বৃত্তরা। তবে এ ঘটনায় এখন পর্যন্ত পুলিশ কাউকে আটক করতে পারেনি। নিহত ব্যবসায়ীর নাম দুলাল চন্দ্র দাস। তিনি উপজেলার রাজগঞ্জ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের টঙ্গীরপাড় এলাকার দাস বাড়ির হরলাল চন্দ্র দাসের ছেলে। তিনি স্থানীয় ছয়ানী বাজারে ভাইয়ের সাথে ক্রোকারিজ ব্যবসা করতেন এবং টঙ্গীর পাড় কালী মন্দীর-সংলগ্ন চিত্ত বাবুর দীঘি লিজ নিয়ে মাছ চাষ করতেন।

গতকাল শনিবার সকাল পৌনে ৯টার দিকে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে। এর আগে, শুক্রবার দিবাগত রাত ২-৩ টার মধ্যে উপজেলার রাজগঞ্জ ইউনিয়নের ৫ নম্বর

ওয়ার্ডের টঙ্গীর পাড় এলাকার চিত্ত বাবুর দীঘিতে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি রক্তমাখা বাঁশ উদ্ধার

করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দুলাল ভাইয়ের সাথে ব্যবসা করতেন। পাশাপাশি টঙ্গীর পাড় এলাকার কালী মন্দির সংলগ্ন চিত্ত বাবুর (দীঘি) পুকুর দুই বছর আগে লিজ নিয়ে মাছ চাষ শুরু করেন। লিজ নেওয়া দীঘি তার বাড়ি-সংলগ্ন হওয়ায় দুলাল প্রত্যেক দিন রাতে দীঘির পাড়ে বসে মাছ পাহারা দিত। প্রতিদিনের ন্যায় দুলাল গত শুক্রবার রাতেও দীঘি মাছ পাহারা দিতে যায়। সেখানে দুর্বৃত্তরা মাথা থেকে মুখ ও গলায় ছুরিকাঘাত করে তাকে হত্যা করে। এরপর মরদেহ চেয়ারে বসিয়ে রেখে চলে যায়। রাত সোয়া ৩টার দিকে একই বাড়ির এক ব্যক্তি মাছ ধরার জন্য ব্যাস জাল নিতে দুলালের কাছে দীঘির পাড়ে যায়। তখন সে দুলালের নাম ধরে ডাকাডাকি করে কোনো সাড়া পায়নি। একপর্যায়ে সে দেখতে পায় দুলালের রক্তাক্ত লাশ চেয়ারে পড়ে আছে। বেগমগঞ্জ থানার কর্মকর্তা (ওসি তদন্ত) ফরিদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মাথা থেকে মুখ পর্যন্ত ও গলায় কুপিয়ে জখম করে হত্যা করা হয় দুলালকে। ধারণা করা হচ্ছে, গত শুক্রবার দিবাগত রাত ২-৩ টার মধ্যে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে। হত্যার রহস্য উদঘাটনে পুলিশ কাজ করছে।

রূপগঞ্জ (না.গঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জে চা পান ও কেনাকাটা করে নিজ বাড়ি ফেরার পথে সোলায়মান মিয়া নামে এক ব্যক্তিকে গলা কেটে করে হত্যা করেছে দুর্বৃত্তরা। গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে দিকে উপজেলার কাঞ্চন পৌরসভার পশ্চিমকালাদী এলাকা ঘটে এ মর্মান্তিক ঘটনা। নিহত সোলায়মান মিয়া স্থানীয় মৃত আয়েব আলী মিয়ার ছেলে। তিনি এলাকায় জমি বেচা কেনার ব্যবসার সাথে জড়িত ছিল। প্রত্যক্ষদর্শী ও পরিবারের বরাত দিয়ে রূপগঞ্জ থানার ওসি/তদন্ত আতাউর রহমান জানান, সন্ধ্যার পর চা পান ও বাড়ির প্রয়োজনীয় কিছু সামগ্রী ক্রয় করতে বাড়ির পাশে কালাদী বেবিস্ট্যান্ডে যান সোলায়মান মিয়া। সেখান থেকে রাত সাড়ে ৮টার দিকে বাড়ি ফেরার পথে নিজ বাড়ি থেকে প্রায় ২০০ গজ দূরে গলা কেটে করে তাকে হত্যা করে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা। নিহতের ছোট ভাই ও স্থানীয়দের ধারণা পূর্ব শত্রুতার জেরে হয়তোবা এ হত্যাকাণ্ড। জমিজমা নিয়ে কয়েকজনের সাথে পূর্ব বিরোধ ছিল সোলায়মানের।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার আবির হোসেন বলেন, হত্যার খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। গলায় ধারালো ছুড়ি দিয়ে জবাই করে সোলায়মানকে হত্যা করা হয়। হত্যার কারণ বের করার চেষ্টা চলছে। প্রাথমিক সুরতাল শেষ করে ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানোর হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত