ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

তীব্র দাবদাহে ওষ্ঠাগত তৃষ্ণার্ত

মানুষের পাশে বগুড়া জেলা পুলিশ

মানুষের পাশে বগুড়া জেলা পুলিশ

বগুড়ায় তীব্র দাবদাহে ওষ্ঠাগত বাসযাত্রী, খেটে খাওয়া শ্রমিক ও সাধারণ পথচারী ও পুলিশ সদস্যদের মাঝে বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন, জুস, মাঠা বিতরণ করেছে বগুড়া জেলা পুলিশ। গতকাল রোববার বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তীর নিজ উদ্যোগে সাতমাথা, কেন্দ্রীয় বাস টার্মিনাল ও দত্তবাড়িতে শ্রমিক ও সাধারণ পথচারীদের মধ্যে বিশুদ্ধ পানি সরবরাহের জন্য অস্থায়ী ট্যাংক স্থাপন করেছেন। তার এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে বাস যাত্রী, খেটে খাওয়া শ্রমিক ও সাধারণ পথচারীরা। টানা কয়েক দিনের তীব্র দাবদাহে জনজীবনে চরম দুর্ভোগ নেমে এসেছে। অধিকাংশ মানুষ প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে বের হচ্ছে না। কিন্তু খেটে খাওয়া শ্রমজীবী মানুষগুলো নিরুপায় তাদের দৈনিক কাজ না করলে চলে না তাদের সংসার। তীব্র দাবদাহকে উপেক্ষা করে জীবন বাঁচাতে নিজ কর্ম ব্যস্ততায় ছুটে চলছে অনেকেই। এ সময় পুলিশ সুপার তীব্র গরমে সুস্থ থাকতে নিয়মিতভাবে বিশুদ্ধ পানির ব্যবস্থা থাকবে এমন কথা জানান।

পথযাত্রী মর্জিনা বেগম জানান, তীব্র দাবদাহে পুলিশ সুপার নিঃসন্দেহে একটি ভালো উদ্যোগ নিয়েছেন। আমি এ উদ্যোগকে স্বাগত জানাই। তীব্র দাবদাহের মধ্যে এটা চলমান থাকলে খেটে খাওয়া সাধারণ মানুষ উপকৃত হবে।

৪০ বছরের রিকশাচালক আব্দুস সাত্তার জানান, এই তীত্র দাবদাহে সংসার চালাতে রিকশা নিয়ে বের হতে হয়েছে। এই বিশুদ্ধ পানির সাথে খাবার স্যালাইন পেলাম, যা আমাদের মতো খেটে খাওয়া মানুষের কাছে যেন অমৃত।

বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী জানান, চলমান তীব্র দাবদাহে কর্মজীবী মানুষেরা তৃষ্ণার্ত হয়ে পড়েন। পথচারী মানুষদের তৃষ্ণা মেটাতে পুলিশের পক্ষ থেকে এ আয়োজন করা হয়েছে। তারা নির্বিঘ্নে বিশিুদ্ধ পানি পান করবেন। পাশাপাশি পুলিশ সদস্যরা প্রচণ্ড রোদে হাইওয়ে সড়কসহ শহরের বিভিন্ন স্থানে দায়িত্ব পালন করে থাকেন। তারাও এই বিশুদ্ধ পানি পান করবেন। এজন্য জেলা পুলিশ প্রতিদিন এই বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আকতার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সরাফত ইসলাম, সদর থানার ওসি নূরে আলম সিদ্দিকী, জেলা গোয়েন্দা পুলিশের ওসি সাইহান ওলিউল্লাহ, সদর ট্রাফিক পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাহবুবর রহমান প্রমুখ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত