ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সড়কের বাঁকে বাঁকে মৃত্যুফাঁদ

সড়কের বাঁকে বাঁকে মৃত্যুফাঁদ

গাজীপুরের কালিয়াকৈরে জনগুরুত্বপূর্ণ একটি সড়কে বিপজ্জনক প্রতিটি বাঁক এখন রীতিমতো মৃত্যুফাঁদে পরিণত হয়েছে। গত এক বছরে চরম ঝুঁকিপূর্ণ এসব বাঁকে ছোট-বড় শতাধিক দুর্ঘটনায় অন্তত ১৫-২০ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরো কয়েক শতাধিক শিশু, নারী-পুরুষ। চিরতরে পঙ্গুত্ববরণ করেছেন অনেকেই। তবে এবার কোরবানির ঈদে এ সড়কে আরো দুর্ঘটনা বাড়বে বলে জানিয়েছেন স্থানীয়রা।

এলাকাবাসী, পুলিশ ও হাসপাতালসহ বিভিন্ন সূত্রে জানা গেছে, সড়ক ও জনপথ বিভাগের কয়েকটি আঞ্চলিক সড়কের মধ্যে অন্যতম কালিয়াকৈর-ফুলবাড়িয়া-মাওনা সড়ক। সড়কে যাত্রী ও পণ্য নিয়ে হাজার হাজার যানবাহন প্রতিদিন দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটছে। কিন্তু এ সড়কের কালিয়াকৈর উপজেলার অংশের প্রায় ১৯ কিলোমিটারের মধ্যে ১৯টি বাঁকই ঝুঁকিপূর্ণ। এগুলো হচ্ছে নামাশুলাই একটি, খালপাড় কমিনিউটি ক্লিনিকের উত্তর ও দক্ষিণে দুটি, মেদীআশুলাই পুকুরপাড় একটি, মেদীআশুলাই জামে মসজিদের পশ্চিম ও উত্তর পাশে তিনটি, ভাঙ্গাবাড়ী একটি, কাঞ্চানপুর একটি, টেকিবাড়ি একটি, হবুয়ারচালা তিনটি, মজিদচালা একটি, বড়চালা একটি, বাশাকৈর একটি, ফুলবাড়িয়া বাজারের পূর্বপাশে একটি ও সালদোপাড়া একটি। বেশিরভাগ ঝুঁকিপূর্ণ বাঁক ও পাশের রাস্তায় সর্তকতামূলক সংকেত থাকলেও এখনো অনেক বাঁক অরক্ষিত। তবে ঝুঁকিপূর্ণ বাঁকগুলো প্রশস্তকরণের মাধ্যমে দুর্ঘটনা রোধে কার্যকর পদক্ষেপের দাবি সচেতন মহলের।

গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের (সওজ) উপ-সহকারী প্রকৌশলী অভি আহম্মেদ সুজন জানান, দুর্ঘটনা রোধে সড়কের বিভিন্ন পয়েন্টে সতর্কতামূলক সংকেত দেয়া হয়েছে। তবে দায়সারা বক্তব্য দিয়ে খবরটি প্রকাশ না করার জন্য অনুরোধ জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ জানান, বিষয়টি খতিয়ে দেখার জন্য ট্রাফিক ও সড়ক বিভাগসহ সংশ্লিষ্টদের অনুরোধ জানানো হবে। এছাড়াও দুর্ঘটনা রোধে মোবাইল টিমের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত