দেশজুড়ে সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদ

প্রকাশ : ১৭ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যাকাণ্ডের ঘটনায় সাংবাদিক সংগঠনের লাগাতার কর্মসূচি থেকে জড়িতদের ফাঁসির দাবি জানানো হয়েছে। একই সঙ্গে সিসিটিভি ফুটেজে শনাক্তকৃত ব্যক্তিরা ছাড়াও নেপথ্যে কলকাঠি নাড়া গডফাদারেরও গ্রেপ্তারের দাবি জানানো হয়। গততকাল শুক্রবার দুপুর ১১টায় জামালপুর শহরের শহীদ হারুন সড়কে অনুষ্ঠিত এক প্রতিবাদ সভা থেকে এই দাবি জানান সাংবাদিক নেতৃবৃন্দ। জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্কের আয়োজনে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এছাড়া বকশীগঞ্জও ইসলামপুরে অনুষ্ঠিত প্রতিবাদ সভা থেকেও এ দাবি জানান সাংবাদিকরা।

কুষ্টিয়া : কুষ্টিয়ায় সাংবাদিকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০টায় কুষ্টিয়া প্রেসক্লাবের সামনে কুষ্টিয়ায় কর্মরত সর্বস্তরের সাংবাদিকবৃন্দের উদ্যোগে ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে হত্যাকাণ্ডে জড়িতদের বিচার না হলে তীব্র আন্দোলনের হুমকি দিয়েছে কুষ্টিয়ার সাংবাদিক নেতারা। মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন কুষ্টিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি গোলম মওলা, চ্যানেল টুয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার শরীফ বিশ্বাস, সময় টিভির জেলা প্রতিনিধি এসএম রাশেদ কুষ্টিয়া প্রেসক্লাবের কোষাধাক্ষ্য এম লিটন উজ্জ্বল।

সিরাজগঞ্জ : নাদিম হত্যায় জড়িতদের কঠোর শাস্তির দাবি জানিয়েছে সিরাজগঞ্জ প্রেসক্লাব। শুক্রবার সন্ধ্যায় সিরাজগঞ্জ প্রেসক্লাবের আহ্বায়ক আব্দুল কুদ্দুস নৃশংস এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। এক বিবৃতিতে তিনি বলেন, সাংবাদিক নাদিম শুধু সংবাদ প্রকাশের কারণেই খুন হয়েছেন। রাতের আঁধারে তার ওপর কাপুরুষোচিত হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এ নৃশংস হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সব সন্ত্রাসীর গ্রেপ্তারের দাবি জানান তিনি।

রাজবাড়ী : রাজবাড়ীর পাংশায় মানববন্ধন করেছে স্থানীয় সাংবাদিকরা। শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে পাংশা প্রেসক্লাবের আয়োজনে শহরের মালেক প্লাজার সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক নির্যাতন বেড়েই চলেছে। সাংবাদিকদের কোনো নিরাপত্তা নেই। সংবাদ প্রকাশের জেরে জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানিকে পিটিয়ে হত্যা করা হয়েছে। হত্যাকাণ্ডের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং হত্যার সঙ্গে জড়িতদের অতিদ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান সাংবাদকর্মীরা। পাংশা প্রেসক্লাবের সভাপতি এস,এম, রাসেল কবিরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, পাংশা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাসুদ রানা বাদশা, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি শামীম রেজা, সহ-সভাপতি আব্দুর রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক রতন মাহামুদ, সিনিয়র সাংবাদিক মাসুদ রেজা শিশির, এম এ জিন্নাহসহ প্রমুখ।

সাতক্ষীরা : সাতক্ষীরা প্রেসক্লাবের আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিনিধি কল্যাণ ব্যানার্জি, দৈনিক কল্যাণের সাতক্ষীরা প্রতিনিধি কাজী শওকত হোসেন ময়না, দৈনিক বর্তমান সময় এর সাতক্ষীরা প্রতিনিধি ও ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুম, সাতক্ষীরা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ঈদুজ্জামান ইদ্রিস, দপ্তর সম্পাদক শেখ ফরিদ আহমেদ ময়না, বাংলাভিশন টিভি চ্যানেলের সাতক্ষীরা প্রতিনিধি আসাদুজ্জামান, দৈনিক গ্রামের কাগজের সাতক্ষীরা প্রতিনিধি এস.এম রেজাউল ইসলাম, যমুনা টেলিভিশনের সাতক্ষীরা প্রতিনিধি আকরামুল ইসলাম প্রমুখ।

শরীয়তপুর : শরীয়তপুর প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন পালিত হয়। শরীয়তপুর প্রেসক্লাবের সহ-সভাপতি আবুল বাশারের সভাপতিত্বে ও সময় টিভির প্রতিনিধি বিএম ইস্রাফিলের সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন, শরীয়তপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার। মানববন্ধতে শরীয়তপুরে কর্মরত সব প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কলম সৈনিকরা অংশগ্রহণ করেন।