নবনির্মিত সড়কে ফাটল!

প্রকাশ : ১৯ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  কাজী বাবলা, পাবনা

পাবনায় বিএডিসি’র অর্থায়নে প্রায় সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে নবনির্মিত একটি সড়ক উদ্বোধন হতে না হতেই সড়কে ফাটল দেখা দিয়েছে। বিএডিসি কর্মকর্তাদের যোগসাজশে সড়কটি নির্মাণে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করে ঠিকাদার মোটা অংকের অর্থ লুট করেছে বলে অভিযোগ উঠেছে। গত ১২ জুন সড়কটির উদ্বোধন করেন সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। এলাকাবাসীর অভিযোগ, উদ্বোধনের দিনেই সড়কটির বিভিন্ন স্থানে বড় বড় ফাটল দেখা দিয়েছে।

সরেজমিন গিয়ে দেখা গেছে, সদ্য ঢালাই করা সড়কের বিভিন্ন জায়গায় ফাটল দেখা দিয়েছে। সেগুলো ডেকে দিতে সিমেন্টের প্রলেপ দেয়া হয়েছে। যা খড় ও কচুরিপানা দিয়ে ঢেকে রাখা হয়েছে। এলাকাবাসী জানান, মোটা অংকের উৎকোচ উপঢৌকনের পাশাপাশি বিএডিসি কর্মকর্তাদের খুশি করতে প্রকল্প এলাকায় ঠিকাদার ও প্রকল্প পরিচালকের ছবি দিয়ে বড় আকারে ব্যানার ঝুলানো হয়েছে।

ঠিকাদার শেখ রাসেল আলী মাসুদ বলেন, বিএডিসির তত্ত্বাবধানে শিডিউল অনুুযায়ী কাজ হয়েছে। দুয়েকটা জায়গায় আবহাওয়াগত কারণে ফাটল হলেও তা সংস্কার করা হয়েছে। বিএডিসি কর্মকর্তাদের সম্মান জানাতেই প্রকল্প এলাকায় তাদের ছবিযুক্ত ব্যানার টানানো হয়েছে।

বিএডিসি পাবনার নির্বাহী প্রকৌশলী ফয়সাল আহমেদ কাজের মান ঠিক আছে বলে দাবি করে বলেন, নির্মাণকাজ পরীক্ষায় তেমন কোনো ক্রটি ধরা পড়েনি। উদ্বোধনের দিনেই সড়কে ফাটল ধরলো কীভাবে সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, এলাকাবাসী অভিযোগ দিলে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। বিএডিসি কর্মকর্তাদের ছবিযুক্ত ব্যানার টানানো ঠিকাদারের উচিত হয়নি।