নওয়াপাড়া পৌরসভায় ১৫৭ কোটি টাকার বাজেট ঘোষণা

প্রকাশ : ২৩ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  অভয়নগর (যশোর) প্রতিনিধি

যশোরের অভয়নগর উপজেলার শিল্প ও বাণিজ্য শহর নওয়াপাড়া পৌরসভার ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছে। মডেল পৌরসভা গড়ার প্রত্যয় ও উন্নয়ন খাতকে গুরুত্ব দিয়ে ১৫৭ কোটি ৬০ লাখ ৯৭ হাজার ৭০৫.৩৮ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গত বুধবার বিকালে নওয়াপাড়া পৌরসভা কক্ষে সংবাদ সম্মেলনে পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুশান্ত কুমার দাস শান্ত এ বাজেট পেশ করেন।

এসময় পৌর মেয়র সুশান্ত কুমার দাস শান্ত জানান, মেয়র হিসেবে এটি তার অষ্টম বাজেট। সীমিত সম্পদ নিয়ে আশা-ভরসার ওপর নির্ভর করে এবারের বাজেট প্রণয়ন করা হয়েছে। পৌরসভার উন্নয়নে জনগণের সরাসরি অংশগ্রহণ, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের লক্ষ্যে গঠন করা হয়েছে ওয়ার্ড কমিটি, নগর সমন্বয় কমিটি, আইনশৃঙ্খলা ও জননিরাপত্তাবিষয়ক কমিটি, হিসাব ও নিরীক্ষাবিষয়ক কমিটি, সংস্থাপন ও অর্থবিষয়ক কমিটি, যোগাযোগ ও ভৌত অবকাঠামোবিষয়ক কমিটি, মহিলা ও শিশুবিষয়ক কমিটি, মৎস্য ও প্রাণিসম্পদবিষয়ক কমিটি, বাজার মূল্য পর্যবেক্ষণ কমিটি, মনিটরিং ও নিয়ন্ত্রণ বিষয়ক কমিটি, তথ্য ও সংস্কৃতিকবিষয়ক কমিটি, নগর পরিকল্পনা, নাগরিকসেবা ও উন্নয়নবিষয়ক কমিটি, কর নিরুপণ ও আদায়বিষয়ক কমিটি, দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক কমিটি। ওই সব কমিটির সদস্যদের মতামতের ভিত্তিতে সব কাজ বাস্তবায়ন করা হবে।

সংবাদ সম্মেলন চলাকালে উপস্থিত ছিলেন, পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) থান্দার কামরুজ্জামান, নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী অসীম কুমার সোম, হিসাবরক্ষণ কর্মকর্তা মীর উজ্জ্বল, পৌর কাউন্সিলর তানভীর হোসেন তানু, মোস্তফা কামাল, তালিম হোসেন, শেখ আব্দুস সালাম, জাহাঙ্গীর হোসেন বিশ্বাস, রেজাউল ইসলাম রেজা ফারাজী, বিপুল শেখ, মিজানুর রহমান, সংরক্ষিত আসনের কাউন্সিলর শিরিনা বেগম প্রমুখ।