পৌরসভার উন্মুক্ত বাজেট ঘোষণা

প্রকাশ : ২৬ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

লক্ষ্মীপুর, শেরপুর, কুমিল্লার দাউদকান্দি এবং চৌদ্দগ্রাম পৌরসভার বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল রোববার প্রতিনিধিদের পাঠানো খবর-

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুর পৌরসভার ১১৪ কোটি ১৫ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। জনতার মঞ্চে আয়োজিত অনুষ্ঠানে আগামী ২০২৩-২৪ অর্থবছরের জন্য পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া এ বাজেট ঘোষণা দেন। বাজেটে আয় ধরা হয়েছে ১১৪ কোটি ১৫ লাখ ২৫ হাজার ৩৩৬ টাকা। বাজেটে আয় ও ব্যয় সমান ধরা হয়েছে।

শেরপুর : শেরপুর পৌরসভার আগামী ২০২৩-২৪ অর্থ বছরের ১২১ কোটি ৬১ লাখ ৬৯ হাজার ২৯০ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। এর মধ্যে নিজস্ব তহবিলের আয় ধরা হয়েছে ১৯ কোটি ৩৫ লাখ ৮৮ হাজার ৮২০ টাকা এবং ব্যায় ধরা হয়েছে ১৮ কোটি ৩৯ লাখ ৪৪ হাজার টাকা। এছাড়া সরকারি মঞ্জুরী, কোভিট-১৯ প্রকল্প, জলবায়ু প্রকল্প, ডিপিপি, আইইউজিআইপি, ২৩ শহর প্রকল্প ও মূলধনসহ ১০২ কোটি ২৫ লাখ ৮০ হাজার ৪৭০ টাকা আয় এবং ৯১ কোটি ২৫ লাখ ১৭ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে।

দাউদকান্দি (কুমিল্লা) : কুমিল্লার দাউদকান্দি পৌরসভার ২০২৩-২০২৪ অর্থ বৎসরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। আজ বেলা ১২টায় পৌরসভার সভাকক্ষে এই বাজেট ঘোষণা সম্পন্ন হয়। ২০২৩-২৪ অর্থবছরে বাজেট ঘোষণায় রাজস্ব উন্নয়নসহ বাজেট আয় ধরা হয়েছে ৩৯ কোটি ৭২ লাখ ৬২ হাজার ৩২৯ টাকা। এতে ব্যয় নির্ধারণ করা হয়েছে ৩৬ কোটি ৩৭ লাখ ৭৫ হাজার টাকা, উদ্ধৃত দেখানো হয়েছে ৩ কোটি ৩৪ লাখ ৮৭ হাজার ৩২৯ টাকা।

চৌদ্দগ্রাম (কুমিল্লা) : কুমিল্লার চৌদ্দগ্রাম পৌরসভার ২০২৩-২৪ অর্থবছরের ৫৮ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। পৌর মেয়র জিএম মীর হোসেন মীরু পৌরসভার সম্মেলন কক্ষে এ ঘোষণা করেন। বাজেটে সামাজিক নিরাপত্তা, নিরাপদ পানি সরবরাহ, ড্রেনেজ-বর্জ্য ব্যবস্থাপনা, রাস্তা নির্মাণ ও উন্নয়ন এবং সড়ক বাতি স্থাপনের ওপর গুরুত্বারোপ করে উন্নয়ন তহবিল থেকে ৫১ কোটি ৭৪ লাখ ৬৬ হাজার ৫৪৪ টাকা এবং রাজস্ব খাত থেকে ৬ কোটি ৪৮ লাখ ১১ হাজার ১৩৯ টাকাসহ মোট ৫৮ কোটি টাকা লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।