ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সালিশ বৈঠকে ছুরিকাঘাতে যুবক খুন

সালিশ বৈঠকে ছুরিকাঘাতে যুবক খুন

কক্সবাজারের চকরিয়ায় বিচার দেয়ায় ক্ষিপ্ত হয়ে সালিশ বৈঠকে স্থানীয় জনপ্রতিনিধির সামনে ছুরিকাঘাতে আনোয়ার হোসেন নামে এক যুবককে হত্যার অভিযোগ উঠেছে। গত শনিবার রাতে চকরিয়া উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের উত্তর পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আনোয়ার ওই এলাকার মোহাম্মদ লেদুর ছেলে। চকরিয়া থানা পুলিশ লাশ উদ্ধারের পর গতকাল রোববার ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

স্থানীয় লোকজন জানায়, ৬ থেকে ৭ মাস আগে নাসির উদ্দিন নামের এক ব্যক্তি আনোয়ার হোসেনের স্ত্রীর সাথে তুচ্ছ বিষয় নিয়ে বাকবিতণ্ডার জেরে হাতে কামড় দেন। বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি সদস্য সুলতান মাহমুদ সালিশ বিচারের মাধ্যমে নাসির উদ্দিনকে ১০ হাজার টাকা জরিমানা করেন। পরে ওই জরিমানার টাকা যথাযথভাবে পরিশোধও করেন নাসির উদ্দিন। কয়েক দিন আগে ওই এলাকার মোহাম্মদ এনামের ছেলে মো. আয়াজ আনোয়ার হোসেনকে ‘এক কামড়ে ১০ হাজার টাকা’ উসকানিমূলক কথা বলে ক্ষেপায়। এক পর্যায়ে এই বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি সদস্য সুলতান মাহমুদকে বিচার দেন আনোয়ার হোসেন। গত শনিবার স্থানীয় বাজারে একটি কামারের দোকানের সামনে বসে আয়াজ ও আনোয়ারের বিষয় নিয়ে বিচার চলছিল। একপর্যায়ে বিচারকদের সামনে আয়াজ কামারের দোকান থেকে ছুরি নিয়ে আনোয়ার হোসেনের পিঠে এবং লোহার রড নিয়ে মাথায় আঘাত করলে ঘটনাস্থলে মারা যান বিচারপ্রার্থী আনোয়ার হোসেন।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবদুল জব্বার বলেন, পশ্চিম বড় ভেওলা ইউনিয়নে সালিশি বৈঠকে এ যুবককে হত্যার খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে যায়। পরে লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি-পূর্বক ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। এ ঘটনায় পরবর্তী আইনগত প্রদক্ষেপ চলমান রয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত