ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কুড়িগ্রামে নদ-নদীর পানি বৃদ্ধিতে মানুষের শঙ্কা

কুড়িগ্রামে নদ-নদীর পানি বৃদ্ধিতে মানুষের শঙ্কা

উজানের ঢল ও অব্যাহত বৃষ্টির কারণে সবক’টি নদনদীর পানি কোথাও কমছে আবার কোথাও বাড়তে শুরু করেছে। তবে গত ১২ ঘণ্টায় দুধকুমার ১৬ সেন্টিমিটার ও ধরলা নদীর পানি তালুক শিমুলবাড়ি পয়েন্টে ১২ সেন্টিমিটার কমলেও ধরলা ব্রিজ

পয়েন্টে ২২ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। ব্রহ্মপুত্র

নদের পানি নুনখাওয়া ও চিলমারী পয়েন্টে স্থিতিশীল থাকলেও তিস্তা নদীর পানি কাউনিয়া পয়েন্টে ১৬ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৭৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

এর পরও নতুন করে বন্যার আশঙ্কা করছেন নদী তীরবর্তী মানুষ। গত রোববার সকালে স্থানীয় পাউবো জানায়, গত ২৪ ঘণ্টায় সবগুলো কয়েকটি নদীর পানি বেড়েছে। তবে এখনই বন্যা পরিস্থিতি সৃষ্টির আশঙ্কা নেই। এদিকে, নদনদীর পানি বাড়ার সঙ্গে সঙ্গে নদনদী অববাহিকার অনেক মানুষ ফের পানিবন্দির আশঙ্কায় চিন্তিত হয়ে পড়েছেন। বন্যার আশঙ্কা করছেন এসব মানুষ। ধরলা নদী তীরবর্তী পাঁচগাছি এলাকার পটল চাষি জাহিদুল আলম জানান, ক’দিন আগে নদীর পানি বেড়ে পটোল ক্ষেত তলিয়ে গেছে। পানি কমতে থাকলেও গতকাল থেকে আবার পানি বাড়তে শুরু করায় মহা দুশ্চিন্তায় পড়ে গেছি।

কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৗশলী মো. আব্দুল্লাহ আল মামুন জানান, উজানের পানির ঢলে কুড়িগ্রামে নদনদীর পানি বাড়লেও এখন বন্যা পরিস্থিতি তৈরির কোনো শঙ্কা নেই।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত