ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শেরপুরে রাতের আঁধারে পাঁচ শতাধিক ‘কলার বাধা’ কেটে দিল দুর্বৃত্তরা

শেরপুরে রাতের আঁধারে পাঁচ শতাধিক ‘কলার বাধা’ কেটে দিল দুর্বৃত্তরা

বগুড়ার শেরপুরে রাতের আঁধারে এক কৃষকের বাগানের অন্তত পাঁচ শতাধিক গাছের অপরিপক্ব কলার বাধা কেটে দিয়েছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে উপজেলার খামারকান্দি ইউনিয়নের পারভবানীপুর গ্রামে। গত সোমবার বিকেলে ক্ষতিগ্রস্ত কৃষক শহিদুল ইসলাম ঘটনাটি জানিয়ে থানায় একটি লিখিত অভিযোগ করেন। এতে প্রায় আড়াই লাখ টাকার মতো ক্ষতি হয়েছে বলে দাবি করা হয়। অভিযোগে জানা যায়, ওই গ্রামে ৭৫ শতক জমিতে কলা বাগান করেন কৃষক শহিদুল ইসলাম। তার বাগানটিতে ৭৫০টি কলাগাছ রয়েছে। যার প্রায় সব গাছেই কলা ধরেছে। কিন্তু ৩০ জুন রাতে কে বা কারা তার বাগানের গাছের অপরিপক্ব কলার বাধা কেটে দেয়।

পরদিন সকালে বাগানে গিয়ে ওই দৃশ্যটি দেখতে পান। গাছের অপরিপক্ব কলার বাধা কাটা দেখে কান্নায় ভেঙে পড়েন তিনি। ঘটনাটি দেখে স্থানীয়রাও হতবাক বনে যান। তাদের শুধু একটি প্রশ্ন- এ কেমন শক্রতা? গাছের অপরিপক্ব কলার বাধা কাটতে হবে কেন? কলার কী দোষ ছিল? ক্ষতিগ্রস্ত কৃষক শহিদুল ইসলাম বলেন, আমার তো কারো সঙ্গে তেমন কোনো বিরোধ নেই। তাই রাতের আঁধারে কে বা কারা এই কাজটি করল তা বলতে পারব না। তবে দুর্বৃত্তদের ক্ষোভের আগুনে ২ লাখ ৫০ হাজার টাকার মতো ক্ষতি হয়েছে। এতে তার পথে বসার উপক্রম হয়েছে। পরিবার-পরিজন নিয়ে আগামিতে কীভাবে চলব- এই চিন্তায় দিশেহারা হয়ে পড়েছি। ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি। এদিকে খবর পেয়েই ঘটনাস্থল পরিদর্শনে যান স্থানীয় কৃষি বিভাগের কর্মকর্তারা। সেই সঙ্গে ক্ষতিগ্রস্ত কৃষককে আইনি পদক্ষেপ নেওয়ার জন্য পরামর্শ দিলে থানায় অভিযোগ করা হয়।

পাশাপাশি কৃষি বিভাগের পক্ষ থেকে অন্য সহায়তা দেওয়ারও আশ্বাস দেন তারা। জানতে চাইলে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবু কুমার সাহা সাংবাদিকদের এ প্রসঙ্গে বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত