মাধবপুরে সেতু আছে সংযোগ নেই

প্রকাশ : ১০ জুলাই ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুর উপজেলার চৌমুহনী, বহরা ও ধর্মঘর ইউনিয়নের একটি গুরুত্বপূর্ণ একটি রাস্তার নাম হরষপুর কাশিমনগর রাস্তা। দক্ষিণ মাধবপুরের তিনটি ইউনিয়নের ২০-২৫ গ্রামবাসী চলাচলের জন্য ওই রাস্তার মধ্যবর্তী স্থানে দশ বছর আগে সরকারি অর্থায়নে একটি সেতু নির্মাণ করা হয়েছিল।

কিন্তু সেতুর দুই পাশে মাটি ফেলে রাস্তাটি সংস্কার না করায় ওই সেতুটি দশ বছর ধরে জনগণের কোনো কাজে আসছে না। এ কারণে ২০-২৫ গ্রামবাসীর ভোগান্তি এখন প্রতিদিনের। স্থানীয় বাসিন্দা মোক্তার হোসেন জানান, ওই রাস্তায় সেতুর পাশে কিছু মাটি ফেলে রাস্তাটি সংস্কার করা হলে কয়েক হাজার মানুষের দুর্ভোগ কমে যাবে। বর্ষা মৌসুম এলে মানুষ সীমাহীন কষ্টের মধ্যে পড়ে। ধর্মঘর ইউপি চেয়ারম্যান ফারুক আহমেদ পারুল জানান, এ রাস্তাটি দ্রুত সংস্কার করার জন্য উপজেলা উন্নয়ন সভায় দাবি করা হয়েছে।

এটি চালু হলে তিনটি ইউনিয়নের লোকজন অনেক সহজে চলাচল করতে পারবে। মাধবপুর উপজেলা এলজিইডি কর্মকর্তা শাহ আলম জানান, ২০১২ সালে স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রায় ২০ লাখ ব্যয়ে সেতুটি নির্মাণ করা হয়েছিল।

সেতু নির্মাণের পর রাস্তাটি চালু না হওয়ায় উজানের ঢলে খালের প্রশস্থতা বেড়ে যাওয়ায় সেতুটি এখন কোনো কাজে আসছে না। সেতুর পাশে মাটি ফেলে রাস্তাটি যাতে দ্রুত চালু করা যায় এ বিষয়ে গুরুত্ব দেয়া হচ্ছে। অর্থ বরাদ্ধ পেলেই সেতু ও সড়কের অবশিষ্ট কাজ করা হবে।