দিনাজপুরে নৈশ প্রহরী হত্যা গ্রেপ্তার দুই

প্রকাশ : ১০ জুলাই ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  দিনাজপুর প্রতিনিধি

আদিবাসী নৈশ প্রহরীকে হত্যার কারণ উদ্ঘাটন করে ঘটনার সঙ্গে জড়িত দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আটককৃতরা হলো- পুনট্রি ইউনিয়নের ঝাড়ুয়া পাড়ার ঢেনা হেমব্রমের ছেলে ও নিহতের মেয়ের ভাতিজী জামাই রবিন হেমব্রম ও রবিন হেমব্রম ছেলে রয়েল হেমব্রম।

দিনাজপুরের চিরিরবন্দর থানা সূত্রে জানা গেছে, উপজেলার পুনট্রি ইউনিয়নের গমিরাহাট উচ্চ বিদ্যালয়ের নৈশ প্রহরী ও একই ইউনিয়নের ঝাড়ুয়া পাড়ার মৃত সুপ্পন্ন সরেনের ছেলে ফিলিমন সরেনের মরদেহ গত শুক্রবার দুপুরে তার বাড়ি থেকে অর্ধ কিলোমিটার দূরে একটি বাঁশঝাড় থেকে উদ্ধার করার ঘটনায় নিহতের বড় ছেলে আমিন সরেন বাদী হয়ে থানায় একটি মামলা করলে পুলিশ তদন্ত শুরু করে।

আধুনিক তথ্যপ্রযুক্তি মোবাইলের লোকেশন চিহ্নিত করে দুইজনকে শনাক্ত করে পাঁচজন পুলিশ কর্মকর্তার অভিযানের পরিপ্রেক্ষিতে তাদের আটক করলে ও তাদের দেয়া তথ্যে হত্যার কাজে ব্যবহৃত রড, রক্তমাখা জামা কাপড়, বালিশ, কর্মস্থলের চাবি, বাঁশের লাঠি, রক্তমাখা পলিথিন ব্যাগসহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়। তারা হত্যার দায় স্বীকার করে গত শনিবার বিকালে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়।

হত্যাকারীরা নিহত চাচাশ্বশুরের জমি বন্ধকীর ১ লাখ ২০ হাজার টাকা হাতিয়ে নেয়ার জন্য ওই হত্যাকাণ্ড ঘটায় বলে স্বীকারোক্তি দিয়েছে। উল্লেখ্য, গত শুক্রবার দুপুর ১২টায় পুলিশ উপজেলার পুনট্রি ইউনিয়নের পাঠান ডাঙ্গা গ্রামের আশ্রম পাড়ার সন্নিকটে বাঁশঝাড় থেকে আদিবাসী নৈশ প্রহরীর অর্ধগলিত মরদেহটি উদ্ধার করে।