রাঙ্গুনিয়ার বেইস গণবিদ্যালয়ে পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশ : ১৫ জুলাই ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  রাঙ্গুনিয়া প্রতিনিধি

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে সারা দেশের ন্যায় রাঙ্গুনিয়ায় বেইস গণবিদ্যালয়ে জাতীয় দক্ষতামান বেসিক ট্রেড কোর্স পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সকাল ১০টা থেকে এক ঘণ্টা লিখিত ও সাড়ে ১১টা থেকে শিক্ষার্থীরা ব্যবহারিক পরীক্ষায় অংশ নেন। এদিন কম্পিউটার অফিস এপ্লিকেশন, ইলেক্ট্রিক্যাল, গ্রাফিক্স ডিজাইন, রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং, আইটি সাপোর্ট, মোবাইল ফোন সার্ভিসিং, ড্রেস মেকিং অ্যান্ড টেইলারিং বিষয়ে অনুষ্ঠিত পরীক্ষায় প্রায় ৫০০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।

রাঙ্গুনিয়ার বিভিন্ন এলাকা ছাড়াও রাঙ্গামাটির কাপ্তাই, কাউখালী উপজেলাসহ দূরদূরান্তের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিতে এই কেন্দ্রে আসেন।

পরীক্ষা চলাকালীন এদিন কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার সুমন শর্মা, খীল মোগল রসিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল হোসেন, রাঙ্গুনিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি আব্বাস হোসাইন আফতাব, সাধারণ সম্পাদক মাসুদ নাসির, অর্থ সম্পাদক জগলুল হুদা। পরীক্ষার কেন্দ্রে সচিবের দায়িত্ব পালন করেন গণবিদ্যালয়ের অধ্যক্ষ সিরাজুল আলম।

কেন্দ্র সচিব সিরাজুল আলম জানান, ১৯৮২ সালে প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত এই প্রতিষ্ঠানে নানা কারিগরি ট্রেডে তিন ও ছয় মাস মেয়াদে সাধারণ, কর্মজীবী, চাকরিজীবীসহ নানা বয়সের শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। প্রশিক্ষণ শেষে কেন্দ্র পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের কারিগরি শিক্ষাবোর্ড প্রণীত সনদ প্রদান করা হয়। যা শিক্ষার্থীরা অর্জন করে নিজেদের কর্মজীবনে সফলতা বয়ে আনার সুযোগ পান।

তিনি এই প্রতিষ্ঠানের অগ্রযাত্রায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষসহ সবার সহযোগিতা চেয়েছেন।