ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মুন্সীগঞ্জে শ্রেষ্ঠ উদ্যোক্তা সম্মাননা পেলেন রাকিবুল ও ইতি

মুন্সীগঞ্জে শ্রেষ্ঠ উদ্যোক্তা সম্মাননা পেলেন রাকিবুল ও ইতি

স্মার্ট বাংলাদেশ : স্মার্টসেবা ক্যাম্পেইন ২০২২ ইং মুন্সীগঞ্জ জেলার সেরা ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা হিসেবে নির্বাচিত হয়েছেন টঙ্গীবাড়ী উপজেলার সোনারং টঙ্গীবাড়ী ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা রাকিবুল হাসান জনি এবং লৌহজং উপজেলার তেওটিয়া ইউনিয়নের উদ্যোক্তা ইতি আক্তার। এ নিয়ে তৃতীয়বারের মতো জেলার শ্রেষ্ঠ উদ্যোক্তা হলেন রাকিবুল হাসান জনি। এছাড়া প্রথমবারের মতো এ পুরস্কার পেলেন ইতি আক্তার।

উল্লেখ্য দেশের সব জেলায় ডিজিটাল সেবা সহজলভ্য করার স্বীকৃতিস্বরূপ ডিজিটাল সেন্টারের সেরা উদ্যোক্তাদের সনদ ও আর্থিক পুরস্কার দিয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন ‘অ্যাসপায়ার টু ইনোভেট (এটুআই) প্রকল্প। সম্প্রতি রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিটি জেলার সেরা নারী ও পুরুষ উদ্যোক্তাকে এ পুরস্কার দেওয়া হয়। উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেন এটুআইয়ের প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। স্মার্ট নাগরিক সেবাকে উৎসাহিত করতে গত বছরের ১১ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত সারা দেশে ‘স্মার্ট বাংলাদেশ: স্মার্ট সেবা ক্যাম্পেইন ২০২২ পালন করা হয়েছে।

এ সময় বীর মুক্তিযোদ্ধা, প্রবীণ, বিধবা ও অসচ্ছল প্রতিবন্ধীদের বিনা মূল্যে স্মার্টসেবা দিয়েছেন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তারা। ব্যাংক অ্যাকাউন্ট খোলা ও রেমিট্যান্স আনতেও বিভিন্ন প্রচারণা চালিয়েছেন তারা।

ই-সেবার প্রচারণাসহ ডিজিটালসেবা সহজলভ্য করার স্বীকৃতিস্বরূপ সেরা ১৩৪ উদ্যোক্তাকে এ পুরস্কার দেওয়া হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত