এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় বরগুনার ডিসি

প্রকাশ : ২২ জুলাই ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বরগুনা প্রতিনিধি

শারীরিক অসুস্থতার কারণে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় নেয়া হয়েছে বরগুনার জেলা প্রশাসক (ডিসি) হাবিবুর রহমানকে। গতকাল দুপুর ১২টার দিকে এয়ার অ্যাম্বুলেন্সে বরগুনা থেকে ঢাকা নেয়া হয় তাকে। চিকিৎসকরা জানিয়েছেন, নিম্ন রক্তচাপের পাশাপাশি উচ্চমাত্রার ডায়াবেটিসে ভুগছেন তিনি। বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের নাজির মাসুদ আলম বলেন, ‘সকালে তিনি ঘুম থেকে না জাগায় তার দরজায় নক করা হয়।

এতেও কোনো সাড়া শব্দ না পাওয়ায় বাংলোর কর্মচারীরা তার কাছে গিয়ে অসুস্থ অবস্থায় দেখতে পান তাকে। পরে চিকিৎসকদের খবর দেয়া হয়।’ বরগুনা সদর হাসপাতালের চিকিৎসক মো. মাহবুবুর হোসেন বলেন, জেলা প্রশাসক হাবিবুর রহমানের রক্তচাপ কমে যাওয়ার কারণে তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন।

পরে স্যালাইন পুশ করা হলে তার রক্তচাপ কিছুটা বৃদ্ধি পায়। এছাড়াও তার ডায়াবেটিসের মাত্রা অনেক বেশি। এজন্য বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ দরকার। কিন্তু বরগুনায় মেডিসিন বিভাগের কোনো বিশেষজ্ঞ চিকিৎসক না থাকায় ঢাকা নিয়ে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে। বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিযুষ চন্দ্র দে বলেন, ‘স্যারের ডায়াবেটিস খুবই বেশি। বরিশাল বিভাগীয় কমিশনার স্যারের পরামর্শে ডিসি স্যারকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকা নেয়া হয়েছে।