তেঁতুলিয়ায় দুই দিন ব্যাপী উপজেলা সাহিত্য মেলা

প্রকাশ : ২৫ জুলাই ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে সাহিত্য মেলা।

আগামী ২৭ ও ২৮ জুলাই দুই দিনব্যাপী উপজেলা সাহিত্য মেলা উদযাপনের আয়োজন করা হয়েছে। এ উপলক্ষ্যে গতকাল দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে প্রস্তুতিমূলক সভা।

এ বছর জেলার তেঁতুলিয়া উপজেলাকে সংস্কৃতিবিষয়ক মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলা একাডেমির স্বমন্বয়ে দুই দিন ব্যাপী সাহিত্য মেলার আয়োজন করা হয়েছে।

সভায় উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা’র সভাপতিত্বে প্রস্তুতিমূলক সভায় সাহিত্য মেলার আয়োজনের বিশদ আলোচনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক রিয়াজ উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান, কাজী মাহমুদুর রহমান ডাবলু, জেলা পঞ্চগড়ের উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি ও কথা সাহিত্যিক শফিকুল ইসলাম, পঞ্চগড় সরকারি মহিলা কলেজের সাবেক সহকারী অধ্যাপক বীর মুক্তিযোদ্ধা হাসনুর রশিদ বাবু, কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ এমদাদুল হক, শিক্ষক ও সাহিত্যিক হাফিজ উদ্দিন, সাংবাদিক ও সাহিত্যিক এমএ বাসেত, এসকে দোয়েল, রোকনুজ্জামান রাকিবসহ বিভিন্ন কলেজের বাংলা বিভাগের শিক্ষক, প্রশাসনিক কর্মকর্তা ও কবি-সাহিত্যিকরা।

সভায় জানানো হয়, আগামী ২৭ ও ২৮ জুলাই উপজেলার নারী শিক্ষাখ্যাত কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে দুই দিনব্যাপী সাহিত্য মেলার আয়োজন করা হয়েছে।

এ আয়োজনে উপজেলায় যারা শিল্প-সাহিত্যের সাথে জড়িত, সাহিত্যিক ও নবীণ লেখক রয়েছেন তারা প্রথম দিন নাম রেজিস্ট্রেশন করে মেলায় অংশ নিতে পারবেন।

তারা তাদের স্বরচিত লেখা পাঠ ও অভিজ্ঞতা শেয়ার করতে পারবেন।